রেলের পশ্চিমাঞ্চলের জেনারেল ম্যানেজারের আশ্বাস || সান্তাহার জংশন স্টেশনে আন্দোলনের কর্মসূচি স্থগিত

আপডেট: মে ২২, ২০১৯, ১২:৩০ পূর্বাহ্ণ

নওগাঁ প্রতিনিধি


নওগাঁ, বগুড়া ও জয়পুরহাট এই তিন জেলার মোহনায় অবস্থিত ১শ ৫০ বছরের পুরাতন রেলওয়ে জংশন স্টেশন সান্তাহার। উত্তরবঙ্গে চলাচলরত সকল ট্রেনের যাত্রা বিরতী আছে সান্তাহার জংশন রেলওয়ে স্টেশনে। কিন্তু অঞ্চল ভিত্তিক রেলমন্ত্রী নতুন পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের বিরতী তার এলাকায় থাকলেও বাদ পড়ে সান্তাহার জংশন স্টেশন। তাই এখানে নতুন ট্রেনের যাত্রাবিরতীর দাবিতে এ এলাকার সর্বস্তরের মানুষ আন্দোলন শুরু করে। অবরোধ করে ঢাকাগামী ট্রেনগুলো। গত সোমবার ছিলো লাগাতার আন্দোলনের শেষ দিন।
সান্তাহার জংশন স্টেশনে পঞ্চগড় থেকে ঢাকাগামী নতুন পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতির দাবিতে ট্রেন অবরোধসহ ৫ দিন নিরবিচ্ছন্ন আন্দোলনের পর অবশেষে গতকাল মঙ্গলবার দুপুরে বাংলাদেশ রেলওয়ের রাজশাহী বিভাগীয় জেনারেল ম্যানেজার মো. শহিদুল ইসলাম সান্তাহারের ট্রেন যাত্রা বিরতী আন্দোলন কমিটির নেতৃবৃন্দের সাথে বৈঠক করেছেন।
সান্তাহার জংশন স্টেশনে পঞ্চগড় থেকে ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতীর আশ্বাস প্রদানসহ অন্যান্য ট্রেনের জন্য আসন বৃদ্ধি করা হবে বলে তিনি জানান। স্থানীয় স্টেশন মাস্টারের কার্যালয়ের এই বৈঠকে ট্রেন যাত্রা বিরতী আন্দোলন কমিটির আহবায়ক আওয়ামী লীগের সাবেক গর্ভনর কছিম উদ্দীন আহমেদ, আদমদীঘি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম খাঁন রাজু, আন্দোলন কমিটির যুগ্ম আহবায়ক আওয়ামীলীগ নেতা সাজেদুল ইসলাম চম্পা, পৌরসভার প্যানেল মেয়র জার্জিস আলম রতন, সান্তাহার পৌর আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা আবুল কাসেম, নিসরুল হামিদ ফুতু, সান্তাহার প্রেসক্লাবের সভাপতি গোলাম আম্বিয়া লুলু, সম্পাদক সম্পাদক খায়রুল ইসলাম, যুব লীগের সভাপতি শাহিনুর রহমান মন্টিসহ আন্দোলন কমিটির নেতৃবৃন্দ এবং এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।
বৈঠকে রেলের পশ্চিমাঞ্চলের জেনারেল ম্যানেজার মো. শাহিদুল ইসলাম উল্লেখিত ট্রেনের যাত্রা বিরতী ও অন্যান্যে ট্রেনের আসন বৃদ্ধির আশ্বাস দিলে আন্দোলন কমিটির ঘোষিত সকল কর্মসূচি স্থগিত করা হয়। উল্লেখ্য আর মাত্র তিনদিন পর আগামী ২৫ মে থেকে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি পঞ্চগড় ও ঢাকার মধ্যে চলাচল করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধমে ট্রেনটির উদ্বোধন করবেন।
তবে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের যাত্রাবিরতী সান্তাহার স্টেশনে না দেওয়া পর্যন্ত শান্তিপূর্ণ ভাবে আন্দোলন চালিয়ে যাওয়া হবে বলে জানান আন্দোলন কমিটির একাধিক নেতৃবৃন্দরা।

এ বিভাগের অন্যান্য সংবাদ