রোনালদোকে কিনতে রাজি নয় বায়ার্ন মিউনিখ

আপডেট: ডিসেম্বর ৬, ২০১৮, ১২:১২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দিয়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো। ৩৩ বছর বয়সী খেলোয়াড়ের পেছনে মোটা অঙ্কের অর্থ লগ্নি করেছে ইতালিয়ান ক্লাবটি। যদিও বায়ার্ন মিউনিখ ‘বুড়ো’ রোনালদোর জন্য এত অর্থ খরচ করতো না বলে জানিয়েছেন ক্লাবটির সভাপতি উলি হোয়েসেন।
ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ২০০৯ সালে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন রোনালদো। সান্তিয়াগো বার্নাব্যুতে এক দশক কাটিয়ে গত গ্রীষ্মের দলবদলে রিয়াল ছেড়েছেন তিনি। ১০০ মিলিয়ন ইউরোতে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীকে ঘরে তুলেছে জুভেন্টাস। সময়ের অন্যতম সেরা খেলোয়াড়কে পেতে অনেক ক্লাবই মুখিয়ে ছিল। তবে বায়ার্ন সেই দলের নয়। অন্তত রোনালদোর পেছনে ১০০ মিলিয়ন ইউরো খরচ করার কোনও পরিকল্পনা ছিল না তাদের।
বয়সকেই এখানে প্রাধান্য দিচ্ছে জার্মান চ্যাম্পিয়নরা। পর্তগিজ অধিনায়কের বয়স কম হলে তার দিকে আগ্রহ দেখাতো বলে জানিয়েছেন ক্লাবটির সভাপতি হোয়েনেস। জার্মান সংবাদমাধ্যম ‘বিল্ড’কে দেওয়া সাক্ষাৎকারে তার ব্যাখ্যা, ‘আমরা তার জন্য অত পরিমাণ অর্থ খরচ করতাম না। যদি তার বয়স ৩৩ না হয়ে ২৪ হতো, তাহলে নজর দিতাম।’
যদিও বয়স যে শুধুই একটি সংখ্যা, সেটাই দেখিয়ে চলেছেন রোনালদো। মাদ্রিদ থেকে তুরিনে যোগ দিয়ে আগের ‘গোল মেশিন’ রূপেই আছেন তিনি। চলতি মৌসুমে জুভেন্টাসের জার্সিতে এখন পর্যন্ত খেলা ১৮ ম্যাচে ১১ গোল করার পাশাপাশি অ্যাসিস্ট করেছেন ৬টি।
তাতে ধুলো পড়া রেকর্ড বই নতুন করে খুলেছেন তিনি। ১৯৬৮-৬৯ মৌসুমের পর প্রথম খেলোয়াড় হিসেবে তার শুরুটাই সবচেয়ে ভালো। ওই মৌসুমে পিয়েত্রো আনাস্তাসি ১৪ লিগ ম্যাচে ৯ গোল দিয়ে শুরু করেছিলেন তার প্রথম মৌসুম। মার্কা