র‌্যাবের অভিযানে বিদেশি পিস্তল ও গুলি উদ্ধার

আপডেট: নভেম্বর ১৯, ২০১৯, ১২:৫১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


গোমস্তাপুর থেকে জব্দকৃত বিদেশি পিস্তল ও গুলি সোনার দেশ

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে বিদেশি পিস্তল, শুট্যার গান, ম্যাগাজিন ও গুলিসহ একজনকে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল সোমবার বিকেলে গোমস্তাপুরের চরউদয়ে র‌্যাব-৫, রাজশাহী এর সিপিসি-১, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি আভিযানিক দল কোম্পানি কমান্ডার সহকারী পুলিশ সুপার স্বজল কুমার সরকারের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।
র‌্যাব-৫ জানায়, র‌্যাব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, কানসার্ট থেকে গোমস্তাপুরগামী রোডের বেলাল বাজার হয়ে শীর্ষ অস্ত্র ব্যবসায়ী মাদকসহ ইজিবাইক চালিয়ে চাঁপাইনবাবগঞ্জের দিকে যাচ্ছে। এরকম গোপন সংবাদের ভিত্তিতে বিকেলে র‌্যাব-৫, রাজশাহী এর সিপিসি-১, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি আভিযানিক দল কোম্পানী কমান্ডার সহকারী পুলিশ সুপার স্বজল কুমার সরকার এর নেতৃত্বে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর হতে কানসার্টগামী রাস্তায় বিভিন্ন পয়েন্টে র‌্যাব অবস্থান নেয়। বিকেল ৫টার দিকে চরউদয় নগর গ্রামস্থ চৌডালা ব্রীজ টোল ঘর সংলগ্ন আব্দুল হালিমের ভাতের হোটেলের সামনে ২ জন লোকের উপস্থিতি ও গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব তাদেরকে চ্যালেঞ্জ করলে ১ জন দৌড়ে পালিয়ে যায় এবং মো. আব্দুস সামাদকে (৩০) একটি ইজিবাইকসহ আটক করা হয়। পরে ওই ইজিবাইকের এর চালকের সিটের বামপাশে সামনে রাখা একটি পেয়ারাসহ নীল প্লাস্টিকের ক্যারেটে তল্লাশি করে তার কাছ থেকে ৭.৬৫ মি. মি. এর তিনটি বিদেশি পিস্তল, একটি ওয়ান শুটার গান, তিনটি ম্যাগাজিন, ৭ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।
র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামি দীর্ঘদিন ধরে অবৈধ অস্ত্র ব্যবসার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। এ বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।