শত ফুলের পসরায় পুষ্প মেলা শুরু

আপডেট: ফেব্রুয়ারি ৩, ২০১৮, ১২:১৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


পুষ্প মেলার উদ্বোধন করছেন ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার তমিজউদ্দিন আহমেদ-সোনার দেশ

ফুল কার না ভালো লাগে। ফুল যে ভালো লাগে না, এমন মানুষ খুঁজে পাওয়া দায়। আর ফুল ভালোলাগা আর ভালোবাসার প্রতিক। শুধু তাই নয়, ফুল ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটায়। এমন ফুলের সুবাস ছড়াতেই আয়োজন করা হয়েছে পুষ্প মেলার।
গতকাল শুক্রবার সকাল ১০ টায় মনিবাজার বৈকালী সংঘ প্রাঙ্গনে পাঁচ দিনব্যাপি এ পুষ্প মেলার আয়োজন করা হয়। বেলুন ও ফেস্টুন উড়িয়ে পুষ্প মেলার উদ্বোধন করেন, রাজশাহীর অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার তমিজ উদ্দিন আহমেদ।
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বৈকালী সংঘের সভাপতি এ ওয়াইএম মনিরুজ্জামান ছানা। এসময় বক্তব্য দেন, বৈকালী সংঘের সাধারণ সম্পাদক রইসউদ্দীন আহমেদ বাবু, পুষ্প মেলা আহ্বায়ক শরিফুল আবেদিন, ওয়ান ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট আবদুল মান্নান, বৈকালী সংঘের যুগ্ম সম্পাদক শামসুজ্জামান আজাদ, আসাদুজ্জামান আসাদ, আলিয়াস হোসেন আজাদ।
এবারের পুষ্প মেলায় প্রায় শত প্রজাতির ফুলের পসরা নিয়ে বসেছে ১৬টি স্টল। শুধু তাই নয়, রয়েছে বিভিন্ন প্রজাতির ফুলের সমাহারও। কমতি নেই দেশি-বিদেশি ফুলের। নগরীর মনিবাজারে মেলা প্রাঙ্গণে প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত মেলা চলবে। মেলাকে সবার কাছে প্রাণবন্ত এবং শিশুদের সাংস্কৃতিক মেধা বিকাশের লক্ষ্যে শুক্রবার সকাল ১০টায় ‘ক’ ও ‘খ’ গ্রুপের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটায় ‘ক’ ও ‘খ’ গ্রুপের আবৃত্তি, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, রোববার (৪ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটায় ‘ক’ ও ‘খ’ গ্রুপের ছড়াগান প্রতিযোগিতা ও সোমবার (৫ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটায় নৃত্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ১৯৮৫ সাল থেকে প্রতি বছর সিঅ্যান্ডবি মনিবাজার চত্বরে বৈকালী সংঘের আঙ্গিনায় পুষ্প মেলার আয়োজন করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ