শিক্ষার্থীদের মেধা বিকাশে নগরীতে শেষ হলো ড্যান কেক চিত্রাঙ্কন প্রতিযোগিতা

আপডেট: নভেম্বর ৯, ২০১৯, ১:১১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


ড্যান কেক চিত্রাঙ্কন প্রতিযোগিতায় পুরস্কার করেন অতিথিবৃন্দ সোনার দেশ

রাজশাহীতে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো ‘ড্যান কেক চিত্রাঙ্কন প্রতিযোগিতা’। গতকাল শুক্রবার দিনভর রাজশাহীর পর্যটন মোটেলে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রতিযোগিতায় মোট ১ হাজার ৪০০ প্রতিযোগী অংশ নেয়। এদের মধ্যে থেকে ১৬ জনকে ড্যান কেকের পক্ষ থেকে পুরষ্কৃত করা হয়। আয়োজকরা জানান, প্লে গ্রুপ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের মোট চারটি গ্রুপে ভাগ করে চিত্রাঙ্কনের জন্য আলাদা আলাদা বিষয় দেয়া হয়। এর মধ্যে প্লে থেকে কেজি-২ গ্রুপের ‘টিউলিপ’ গ্রুপে অংশ নেয় ৩৭০ জন। প্রথম থেকে তৃতীয় শ্রেণি পর্যন্ত ‘চেরি ব্লুজম’ গ্রুপে অংশ নেয় ৪৭৮ জন। আর চতুর্থ থেকে সপ্তম শ্রেণি পর্যন্ত ‘¯েœা ডপ’ গ্রুপে অংশ নেয় ৫৩০ জন। এছাড়া অষ্টম থেকে দশম শ্রেণি পর্যন্ত ‘লাভেডার’ গ্রুপে অংশ নেয় ৬৯ জন প্রতিযোগী। প্রতিটি গ্রুপ থেকে তিনজন করে মোট ১২ জন বিজয়ী নির্বাচিত হয়। এছাড়া প্রতি গ্রুপ থেকে একজন করে আরও চারজনকে দেয়া হয় বিশেষ পুরষ্কার। প্রতিযোগিতা শুরু হয় সকাল ৯টায়। চলে বিকেলে ৪টা পর্যন্ত। প্রতিযোগীরা রং তুলির আঁচড়ে আর মোম রঙের নকশায় তাদের ক্যানভাস রাঙিয়ে তোলে। এদিকে কেউ এঁকেছে তার ‘প্রিয় ভ্রমণ স্থান’ কেউ এঁকেছে মুক্তিযুদ্ধের গল্প। আরও একটি নির্দিষ্ট থিম ছিল ‘ডিজিটাল বাংলাদেশ’। তারা তাদের জ্ঞান ও বুদ্ধির প্রয়োগে ভবিষ্যতের বাংলাদেশকে তাদের মত করে উপস্থাপন করে। এছাড়া বিকেল ৫টায় পুরষ্কার বিতরণী অনুষ্ঠান হয়।
প্রতিযোগিতায় বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী আর্ট কলেজের অধ্যক্ষ রেজাউল ইসলাম। বিচারক হিসেবে ছিলেন প্রতিষ্ঠানটির প্রভাষক আবদুস সাত্তার, নারগিস পারভীন এবং আশরাফুল হক রিপন। এছাড়া ড্যান ফুডস লিমিটেডের এরিয়া সেলস্ ম্যানেজার ইব্রাহিম হোসাইন, বিপণন বিভাগের কর্মকর্তা আশিকুল ইসলাম ভুঁইয়া।
উল্লেখ্য, ড্যান ফুডস লিমিটেড ড্যানকেক এ/এস, ডেনমার্ক এবং পান্ডুঘর লিমিটেড-এর একটি যৌথ উদ্যোগ। এর পূর্ণ কার্যক্রম ২০১৫ সালে বাংলাদেশে যাত্রা শুরু করে। ড্যান কেক প্রথম আগমনেই তার ইউরোপিয়ান রেসিপির মানসম্মত ও সুস্বাদু স্ন্যাকস- এর মাধ্যমে ভোক্তার মন জয় করতে সক্ষম হয়েছে। এখন পর্যন্ত অপরিবর্তিত মান এবং নতুন নতুন সংযোজনের মাধ্যমে বাংলাদেশের স্ন্যাকস প্রেমীদের ভালোবাসার ব্র্যান্ড হিসেবে গণ্য হয়ে আসছে। চলতি বছরের তাদের তৃতীয় প্রতিযোগিতা হিসেবে রাজশাহীতে এই চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে। তবে রাজশাহীতে এটি প্রথম।

এ বিভাগের অন্যান্য সংবাদ