শিবগঞ্জে গণজমায়েতে করে ১০ টাকা কেজির বিতরণ

আপডেট: March 29, 2020, 6:55 pm

শিবগঞ্জ প্রতিনিধি


শিবগঞ্জে এভাবে গণজমায়েত করে ১০ টাকা কেজির চাল বিক্রি করা হয়- সোনার দেশ

সারাদেশে যখন করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা সৃষ্টি করতে জনাসমাবেশ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। ঠিক তখনি শিবগঞ্জ উপজেলার মনাকষাসহ বিভিন্ন এলাকায় ১০ কেজি চাল বিতরণের অজুহাতে ডিলারদের অফিসের সামনে শতশত লোককে দাঁড় করিয়ে চাল বিতরণ করা হচ্ছে। রোববার (২৯ মার্চ) সকালে মনাকষা বাজারে নিউমার্কেটে ডিলার সাজেমান আলি তার অফিসের সামনে শতাধিক লোককে সারিবদ্ধভাবে দাঁড় করিয়ে চাল বিতরণ করেন। এ সময় সাংবাদিক ছবি তুলতে গেলে তার লোকজন দিয়ে ছবি তুলতে নিষেধ করেন এবং জানাজানি করতে নিষেধ করেন।
অন্যদিকে মনাকষা বাজারের উত্তরপাশে শেখপাড়ায় ডিলার আবদুস সোবাহান মধু মেম্বারের অফিসের সামনেও একই অবস্থা। শতশত লোক ভীড় করে দাঁড়িয়ে আছে। একইভাবে বিনোদপুর, দূর্লভপুর, শাহাবাজপুর, শিবগঞ্জসহ প্রতিটি ইউনিয়নের ১০ টাকা কেজি চাল বিতরণে মানুষের ভীড় হচ্ছে বলে জানা গেছে।
এব্যাপারে করোনা ভাইরারস প্রতিরোধ কমিটির আহ্বায়ক উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. রনজিৎ চন্দ্র সিংহ জানান কোনো অজুহাতেই গণজমায়েত করতে পারবে না। কেউ করে থাকলে তাদের বিরুদ্ধে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।
অন্যদিকে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুল ইসলাম, জানান, শুধু ১০টাকা কেজি চাল বিতরণের ক্ষেত্র্ইে নয়- কোনোভাবেই গণজমায়েত করা যাবে না। প্রয়োজনে বিকল্প ব্যবস্থা গ্রহণের মাধ্যমে চাল বিতরণ করতে হবে।
এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার শিমুল আখতার জানান, সরকারের নীতিমালা অনুযায়ী কমপক্ষে তিন ফুট দুরত্ব রেখে কার্যক্রম চালাতে পারবে। তবে নিয়মের ব্যতিক্রম করা যাবে না।