শিবগঞ্জে চিকিৎসকদের দায়িত্ব অবহেলার বিরুদ্ধে শিক্ষার্থীদের বিক্ষোভ

আপডেট: জুন ১৯, ২০১৯, ১২:৪৬ পূর্বাহ্ণ

শিবগঞ্জ প্রতিনিধি


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের দায়িত্ব পালনে অবহেলার প্রতিবাদে বিক্ষোভ করেছে শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুলের শিক্ষার্থীরা। গতকাল মঙ্গলবার দুপুরে হাসপাতালের মুল ফটক বন্ধ করে বিক্ষোভ করে তারা। বিক্ষোভকারি শিক্ষার্থীরা জানান, সোমবার দুপুরে সড়ক দুর্ঘটনায় আহত হন স্কুলের সাবেক শিক্ষার্থী সান ও আল আমিন। তারা দুজনকে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। কিন্তু কর্তব্যরত চিকিৎসক চিকিৎসা না দিয়েই রাজশাহী মেডিকেলে স্থানান্তর করেন। পরে রাজশাহী যাওয়ার পথেই মারা যান সান।
শিক্ষার্থীদের দাবি হাসপাতালের দায়িত্ব অবহেলার ব্যাপারে তারা এক সপ্তাহ ধরে তথ্য সংগ্রহ করছে। সেখানে চিকিৎসকদের দায়িত্বে অবহেলা, ওষুধ সঙ্কট, অ্যাম্বুলেন্সের অতিরিক্ত ভাড়া আদায়, টয়লেট নোংরা, জেনারেটর নষ্টসহ বিভিন্ন অনিয়মের চিত্র দেখতে পান। অনিয়ম দূর করতে ও সেবার মান বাড়াতে তারা বিক্ষোভ করেন।
বিক্ষোভকারী ছাত্ররা পরে হাসপাতালের বিভিন্ন অনিয়ম ও দায়িত্ব অবহেলার তথ্য তুলে ধরেন শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সের টিএইচএ ডা. আক্তার হোসেনের কাছে। সদ্য যোগদানকারী টিএইচএ ডা. আকতার হোসেন শিক্ষার্থীদের অভিযোগগুলো শুনে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন এবং অভিযোগগুলো লিখিতভাবে দিতে বলেন। বিক্ষুব্ধ ছাত্ররা জানান আমরা শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দায়িত্ব অবহেলা ও সেবা না পাওয়াসহ অ্যাম্বুলেসে সঠিক ভাড়া যেন নেয়া হয় তা লিখিতভাবে জানাব।