শিবগঞ্জে জামায়াতের শিবিরে হামলায় আ’লীগের দুই নেতা আহত: আটক ২

আপডেট: জানুয়ারি ১৩, ২০১৯, ১২:২৪ পূর্বাহ্ণ

শিবগঞ্জ প্রতিনিধি


শিবগঞ্জে রাজনৈতিক সহিংসতায় জামায়াত শিবির কর্মীরা আওয়ামীলীগের দুই নেতা কর্মীকে দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে কুপিয়ে গুরতর জখম করার অভিযোগ পাওয়া গেছে। আহতরা হলো শ্যামপুর ইউনিয়ন আওয়ামী-লীগের সহসভাপতি ও একই ইউনিয়নের উমরপুর খোঁচপাড় গ্রামের মোজাহার আলির ছেলে সাবেক ইউপি সদস্য বশির আলি (৪২) ও একই গ্রামের ইউনিয়ন যুবলীগ সদস্য রফিকুল ইসলামের ছেলে এমদাদুল হক(৩২)। এ ঘটনায় থানায় মামলা হয়েছে এবং পুলিশ দুইজনকে আটক করেছে।
থানায় মামলা ও পুলিশ সূত্রে জানা গেছে, পূর্ব শত্রুতার জের ধরে শুক্রবার দুপুর সোয়া ১২টার দিকে উমরপুর ঘাট এলাকায় একটি মিষ্টির দোকানে বশির ও এমদাদুল বসে থাকার সময় ৮/১০জন জামায়াত শিবিরের ক্যাডার দেশিয় অস্ত্রসহ অতর্কিতে হামলা করে প্রথমে এমদাদুল হককে কুপিয়ে গুরুতর জখম করে। এ সময় তাকে বাঁচাতে বশির এগিয়ে আসলে তাকেও একই ভাবে কুপিয়ে গুরুতর জখম করে পালিয়ে যায়। এ সময় স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে প্রথমে শিবগঞ্জ স্থাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে এবং অবস্থার অবনতি হওয়ায় তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপতালে ভর্তি করা হয়েছে।
এব্যাপারে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) শিকদার মোহাম্মদ মসিউর রহমান জানান, গতকাল সন্ধ্যায় ঘটনাস্থলে ওসি (অপারেশন) আতিকুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঘটনার সঙ্গে জড়িত উমরপুর খোঁচপাড়া গ্রামের মজিবুর রহমানের ছেলে নাইম (২২) ও একই গ্রামের মৃত রফিকুল ইসলামের ছেলে তরিকুল ইসলামকে (২৫) আটক করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। তিনি আরো জানান, মামলার বাদীর দাবি হামলাকারীরা জামায়াত শিবিরের ক্যাডার। চাঁপাইনবাবগঞ্জ ৪৩ শিবগঞ্জ ১ আসনের নবনির্বাচিত এমপি ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. সামিল উদ্দিন আহম্মদ শিমুল তীব্র নিন্দা জানিয়ে জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার বিকেলে চককীর্তি ইউনিয়নের বিমর্ষি গ্রামের ফিটু সরকার নামে এক আওয়ামীলীগ সদস্য বাড়ি থেকে নবনির্বাচিত এমপি শিমুলকে অভিনন্দন জানাতে বের হলে রাস্তায় তাকে কুপিয়ে জখম করে। তিনি বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎধীন রয়েছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ