শিবগঞ্জে পরিচ্ছন্নতা অভিযান ও জনসচেতনতামূলক র‌্যালি অনুষ্ঠিত

আপডেট: আগস্ট ১১, ২০১৯, ১২:৩৩ পূর্বাহ্ণ

শিবগঞ্জ প্রতিনিধি


শিবগঞ্জে পরিচ্ছন্নতা অভিযান ও জনসচেতনতামূলক র‌্যালি- সোনার দেশ

‘নিজ আঙ্গিনা পরিস্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি’ এই প্রতিপাদ্যে- চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা অভিযান ও জনসচেতনতামূলক র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে গতকাল শনিবার দুপুরে শিবগঞ্জ ডাকবাংলা চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম। পরে ডেঙ্গু মুক্ত পৌরসভা গড়ার লক্ষে জনসচেতনতামুলক লিফলেট বিতরণ করা হয়। লিফলেট বিতরণী কার্যক্রমে সকল শ্রেণিপেশার মানুষের মাঝে ব্যাপক সচেতনতা সৃষ্টি হয়।
এ সময় উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক গোলাম কিবরিয়া, উপজেলা যুবলীগের সভাপতি অধ্যাপক রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক তোসিকুল ইসলাম টিসু, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি বেনজির আহমেদ, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসিফ আহসান, আ’লীগ নেতা দুরুল হোদা ও আবু জাফর লালানসহ অন্যরা।
অন্যদিকে শিবগঞ্জ উপজেলার সমাজ সেবক নুরুল ইসলাম এসপির নির্দেশে মনাকষা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ইমরান আলি ও সাধারণ সম্পাাদক শামীম রেজার নেতৃত্বে বিনোদপুর, চককীর্তি, উজিরপুর, দূর্লভপুরসহ কয়েকটি ইউনিয়নের ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী শনিবার দিনব্যাপি মনাকষা ইউনিয়নের সাহাপাড়া, তারাপুর, ঠুঠাপাড়া, শ্যামপুর, মুন্সীপাড়াসহ ৮/১০টি গ্রামে ঘুরে ডেঙ্গু প্রতিরোধে মশা নিধন ও পরিচ্ছন্নতার ক্ষেত্রে জনসচেতনাতামূলক লিফলেট বিতরণ ও বিভিন্ন স্তরের মানুষের সঙ্গে আলোচনা করেন।