শুদ্ধাচার পুরস্কার পাচ্ছেন পিআইও সুরথ কুমার

আপডেট: June 29, 2020, 10:17 pm

সোনার দেশ ডেস্ক:


সরকারের প্রধান তথ্য কর্মকর্তা (পিআইও) সুরথ কুমার তথ্য মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর ও সংস্থাগুলোর প্রধানদের মধ্য থেকে ২০১৯-২০ অর্থবছরের শুদ্ধাচার পুরস্কার পাচ্ছেন।
সোমবার (২৯ জুন) সরকারের এক তথ্যবিবরণীতে জানানো হয়, শুদ্ধাচার পুরস্কার নীতিমালা-২০১৭ অনুযায়ী গত ২৩ জুন এক অফিস আদেশের মাধ্যমে প্রধান তথ্য কর্মকর্তার মনোনয়ন ঘোষণা করে তথ্য মন্ত্রণালয়। শুদ্ধাচার পুরস্কারের জন্য তথ্য মন্ত্রণালয়ের অপর দুই জন হলেন- মন্ত্রণালয়ের উপসচিব (প্রশাসন-১) মোহাম্মদ গোলাম আজম এবং অফিস সহায়ক মো. আব্দুল আলীম।

 

 

সরকারের প্রধান তথ্য কর্মকর্তা হিসেবে অতিরিক্ত সচিব সুরথ কুমার সরকার ২০১৯ সালের ২৭ জুন তথ্য অধিদফতরে যোগদান করেন। এর আগে তিনি বাংলাদেশ টেলিভিশনের উপ-মহাপরিচালক হিসেবে কর্মরত ছিলেন। তার জন্ম রাজশাহী মহানগরীতে। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্মাতক (সম্মান) ও স্মাতকোত্তর ডিগ্রি লাভ করেন।
বিসিএস (তথ্য) ১৯৮৪ ব্যাচের কর্মকর্তা সুরথ কুমার সরকার ১৯৮৬ সালে কর্মজীবন শুরু করেন। তিনি জাতীয় সংসদ সচিবালয়, তথ্য মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়, প্রাথমিক ও গণশিক্ষা বিভাগ, বাংলাদেশ ফিল্ম সেন্সর বোর্ড, তথ্য অধিদফতর ও গণযোগাযোগ অধিদপ্তরসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।
সুরথ কুমার সরকার যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, নিউজিল্যান্ড, থাইল্যান্ড, মালয়েশিয়া, মালদ্বীপ ও ভারতসহ বিভিন্ন দেশে কোর্স ও সেমিনারে অংশ নেওয়ার জন্য সরকারি সফর করেন।
তথ্যসূত্র: বাংলানিউজ