‘শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে’

আপডেট: অক্টোবর ১৩, ২০১৯, ১:০৪ পূর্বাহ্ণ

আবদুর রউফ রিপন, নওগাঁ


পল্লী বিদ্যুতের ভরতেঁতুলিয়া উপকেন্দ্রের উদ্বোধন করেন সাংসদ ইসরাফিল আলম-সোনার দেশ

সাংসদ মো. ইসরাফিল আলম বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাই এই দেশের অভূতপূর্ব উন্নয়ন সাধন করেছেন। বিগত কোন সরকারই এমন উন্নয়ন করেনি যে উন্নয়ন করেছে বাংলাদেশ আওয়ামী লীগ সরকার। ‘শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে’। আমরা জননেত্রী শেখ হাসিনার হাত ধরে এই দেশটাকে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়বো। শুধুমাত্র আপনাদের (জনগণের) সার্বিক সহযোগিতা চাই। বর্তমান সরকার কোটি কোটি টাকা ভূর্তকী দিয়ে দেশের প্রতিটি বিদ্যুৎহীন মানুষের বাড়িতে বিদ্যুৎ পৌঁছে দিচ্ছেন। প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্দ্যোগের মধ্যে ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দেওয়ার উদ্দ্যোগ এখন অনেটাই শেষের দিকে। একসময় রাণীনগর উপজেলার এই আবাদপুকুর পূর্বাঞ্চলটি ছিলো খুবই অবহেলিত। আজ এই বিদ্যুৎ উপ-কেন্দ্রের উদ্বোধনের মাধ্যমে এই অঞ্চলের জন্য নতুন একটি উন্নয়নের দ্বার উন্মোচন করা হলো। এখন এই অঞ্চলের মানুষ দিনরাত সারাক্ষণ নিরবিচ্ছিন্ন ভাবে বিদ্যুৎ পাবে। এই অবদান একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার। এছাড়াও বছরের প্রথম দিনই প্রতিটি শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিচ্ছেন জননেত্রী শেখ হাসিনা। জননেত্রী শেখ হাসিনা যা কিছু করছেন তা শুধুমাত্র এই দেশের জনগনের জন্য।
তিনি গতকাল শনিবার রাণীনগর উপজেলার বাণিজ্যিক রাজধানী আবাদপুকুরে ১০কোটি টাকা ব্যয়ে পল্লী বিদ্যুতের নব-নির্মিত রাণীনগর-২ (আবাদপুকুর) ৩৩/১১ কেভি ১০/১৪ এমভিএ উপ-কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এই কথাগুলো বলেন।
বাংলাদেশ বিদ্যুতায়ন বোর্ডের অধিনে রাজশাহী-রংপুর ডিভিশনাল প্রকল্প-২ এর আওতায় নওগাঁ জেলায় মোট ৩টি বিদ্যুৎ উপ-কেন্দ্র স্থাপন করা হচ্ছে যার মধ্যে রাণীনগর ও আত্রাই উপ-কেন্দ্রের নির্মাণ কাজ শেষ করে উদ্বোধন করা হয়েছে। প্রতিটি উপ-কেন্দ্র থেকে ওই অঞ্চলের প্রায় ৭০হাজার গ্রাহক দিনরাত নিরবিচ্ছিন্ন ভাবে বিদ্যুৎ সেবা পাবে।
রাণীনগর উপজেলার আবাদপুকুর বিদ্যুৎ উপ-কেন্দ্র প্রাঙ্গনে নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সিনিয়র জেনারেল ম্যানেজার এনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতির নির্বাহী প্রকৌশলী তৌহিদুল ইসলাম, রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন হেলাল, উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন, উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা আবদুর রউফ দুলু, ভাইস চেয়ারম্যান জারজিস হাসান মিঠু, ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন, নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর রাণীনগর জোনাল শাখার ডেপুটি জেনারেল ম্যানেজার আসাদুজ্জামান, এজিএম সাইদি সবুজ খাঁন, রাণীনগর থানার ওসি জহুরুল হক, কালীগ্রাম ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম (বাবলু মন্ডল) প্রমুখ। এছাড়াও উপজেলা আ’লীগ , ইউনিয়ন আ’লীগ ও তার সকল অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে বিকেলে প্রধান অতিথি আত্রাই উপজেলার ভরতেতুলিয়া নামক স্থানে নব-নির্মিত আরেকটি বিদ্যুৎ উপ-কেন্দ্রের উদ্বোধন করেন।