শেষ পর্যন্ত ৬ ভেন্যুতে প্রিমিয়ার ফুটবল লিগ, শুরু ১৮ জানুয়ারি

আপডেট: জানুয়ারি ১৩, ২০১৯, ১২:০৯ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের একাদশ আসরের খেলা হওয়ার কথা ছিল বঙ্গবন্ধু স্টেডিয়ামসহ ৮ ভেন্যুতে। প্রিমিয়ার ফুটবল লিগ আয়োজনের জন্য বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম, ময়মনসিংহের রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়াম, গোপালগঞ্জের শেখ মনি স্টেডিয়াম, নীলফামারীর শেখ কামাল স্টেডিয়াম, নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়াম, সিলেট জেলা স্টেডিয়াম, চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়াম ও ফরিদপুরের শেখ জামাল স্টেডিয়াম বরাদ্দও দিয়েছিল জাতীয় ক্রীড়া পরিষদ। কিন্তু গতকাল শনিবার বাফুফের প্রফেশনাল লিগ কমিটির সভায় শেষ দুইটি ভেন্যু বাদ দেয়া হয়েছে।
চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়াম স্থানীয় আবাহনীর হোম ভেন্যু। কিন্তু তারা এখানে খেলতে অনাগ্রহী। বেশ কিছুদিন আগেই তারা বাফুফেকে জানিয়েছিল এমএ আজিজ স্টেডিয়ামে তারা খেলবে না। সেখানে নাকি স্থানীয় অন্য খেলা আছে। তারপরও বাফুফে চেষ্টা করেছিল ফুটবলের অন্যতম এ স্টেডিয়ামকে প্রিমিয়ার লিগের ভেন্যু হিসেবে রাখতে। শেষ পর্যন্ত পুরোনো এ ভেন্যুটি বাদই দিলো বাফুফে।
ফরিদুপরের শেখ জামাল স্টেডিয়াম প্রথমবারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লিগের ভেন্যু হিসেবে তৈরি করেছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন। কিন্তু এ ভেন্যুতে স্থানীয় ক্রিকেট খেলা চলছে বিধায় প্রিমিয়ার লিগ আয়োজন সম্ভব হচ্ছে না। এ স্টেডিয়ামটি হোম ভেন্যু হিসেবে নিয়েছিল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। সাবেক চ্যাম্পিয়নদের হোম ভেন্যু এখন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম। চট্টগ্রাম আবাহনীরও তাই।
ভেন্যু কমলেও প্রিমিয়ার লিগ মাঠে গড়াচ্ছে নির্ধারিত ১৮ জানুয়ারি। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে উদ্বোধনী খেলায় মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন ও নবাগত নোফেল স্পোর্টিং ক্লাব।
সভায় প্রফেশনাল লিগের দ্বিতীয় স্তর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের খেলা ৫ ফেব্রুয়ারি বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে শুরু করার সিদ্ধান্ত হয়েছে। চ্যাম্পিয়নশিপ লিগ থেকে একটি দল উঠবে প্রিমিয়ার লিগে। প্রিমিয়ার লিগ থেকে নামবে দুইটি দল। জাগো নিউজ