শেষ হলো অক্ষয়কুমার মৈত্রেয় নাট্যোৎসব

আপডেট: মার্চ ৮, ২০১৯, ১২:২৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


শেষ দিনে মঞ্চস্থ হয় ভারতীয় দলের নাটক ‘ঘরে ফেরার গান’ সোনার দেশ

রাজশাহী থিয়েটার আয়োজিত তৃতীয় অক্ষয় কুমার মৈত্রেয় নাট্যোৎসব শেষ হয়েছে। রাজশাহীর শহিদ এএইচএম কামারুজ্জামান জেলা পরিষদ মিলনায়তনে এর আয়োজন করা হয়েছিল।
দর্শক আর নাট্যকর্মীদের কোলাহলে গত সাত দিন মুখরিত ছিল মিলনায়তনটি। সাতদিনের এই আয়োজন গতকাল বৃহস্পতিবার রাতে শেষ হলো অনুশীলন নাট্যদলের ‘বুদেরামের কূপে পড়া’ নাটক মঞ্চস্থ হওয়ার মধ্য দিয়ে।
এর আগে বিকেলে মঞ্চস্থ হয় ভারতের অল্টারনেটিভ লিভিং থিয়েটারের নাটক ‘ঘরে ফেরার গান’। প্রখাত নাট্যকার অক্ষয়কুমার মৈত্রেয় এর জন্মদিন উপলক্ষে গত ১ মার্চ থেকে নাট্যোৎসব শুরু হয়েছিল।
রাতে মিলনায়তনে সমাপনি অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সমাজসেবী শাহীন আক্তার রেণী। বলেন, শুনশান নিরবতা কাটিয়ে দীর্ঘদিন পর এই মিলনায়তনটি নাট্যোৎসবের মধ্য দিয়ে মুখরিত হয়ে উঠেছিল। এমন আয়োজন নিয়মিতই হবে, সাংস্কৃতিক চর্চা হবে- সেই প্রত্যাশাই করি।
বিশেষ অতিথি ছিলেন, নাট্যজন অধ্যাপক মলয় ভৌমিক, বাংলাদেশ গ্রাম থিয়েটারের সভাপতি ম-লীর সদস্য কাজী সাইদ হোসেন দুলাল প্রমুখ। স্বাগত বক্তব্য দেন, রাজশাহী থিয়েটারের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক নাট্যজন তাজুল ইসলাম। সভাপতিত্ব করেন রাজশাহী থিয়েটারের সভাপতি নিতাই কুমার সরকার।
অনুষ্ঠানের শুরুতে ফুল দিয়ে এবং উত্তরীয় পরিয়ে অতিথিদের বরণ করে নেওয়া হয়। পরে নাট্যেৎসব উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা। নাট্যোৎসবের সমন্বয়কারী কামার উল্লাহ সরকার অনুষ্ঠান পরিচালনা করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ