শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দলে নেই ম্যাথিউস-থিসারা

আপডেট: আগস্ট ২৫, ২০১৯, ১২:৪৪ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


বিশ্ব জুড়ে টি-টোয়েন্টি লিগগুলোয় এখনও থিসারা পেরেরাকে নিয়ে আগ্রহ আছে বেশ। তবে আপাতত তার প্রতি আস্থা নেই নিজ দেশে। ফর্ম হারিয়ে এই অলরাউন্ডার জায়গা হারিয়েছেন শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দলে। নিউ জিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে জায়গা পাননি অভিজ্ঞ ব্যাটসম্যান অ্যাঞ্জেলো ম্যাথিউস ও পেসার সুরাঙ্গা লাকমলও।
ওয়ানডেতে সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ফর্মে আছেন ম্যাথিউস। তবে টি-টোয়েন্টির সঙ্গে তার ব্যাটিংকে মানানসই মনে করা হচ্ছে না বলে জায়গা পাননি সাবেক অধিনায়ক। টি-টোয়েন্টি দলে জায়গা হয়নি নিউ জিল্যান্ডের বিপক্ষে চলতি টেস্টে সেঞ্চুরি করা ধনাঞ্জয়া ডি সিলভারও।
ওয়ানডে থেকে অবসরে যাওয়া লাসিথ মালিঙ্গা যথারীতি আছেন টি-টোয়েন্টি দলের নেতৃত্বে। সহ-অধিনায়ক মনোনীত হয়েছেন কিপার-ব্যাটসম্যান নিরোশান ডিকভেলা।
আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকে তাকিয়ে তারুণ্য নির্ভর দল গড়েছে শ্রীলঙ্কা। দলে ৩০ বছরের বেশি বয়সী ক্রিকেটার আছেন কেবল দ্ইুজন, অধিনায়ক মালিঙ্গা ও পেসার ইসুরু উদানা।
বোলিং অ্যাকশন প্রশ্নবিদ্ধ হওয়ার পর নিষেধাজ্ঞার শঙ্কায় থাকা স্পিনার আকিলা দনাঞ্জয়া আছেন দলে। জায়গা পেয়েছেন ইমার্জিং দলের হয়ে এখন বাংলাদেশ সফরে থাকা স্পিনিং অলরাউন্ডার ভানিদু হাসারাঙ্গা।
তিন ম্যাচ সিরিজের সবকটি ম্যাচ হবে পাল্লেকেলেতে, প্রথমটি হবে ১ সেপ্টেম্বর।
শ্রীলঙ্কা টি-টোয়েন্টি দল : লাসিথ মালিঙ্গা (অধিনায়ক), নিরোশান ডিকভেলা (সহ-অধিনায়ক), আভিশকা ফার্নান্দো, কুসল পেরেরা, দানুশকা গুনাথিলাকা, কুসল মেন্ডিস, শেহান জয়াসুরিয়া, দাসুন শানাকা, ভানিদু হাসারাঙ্গা, আকিলা দনাঞ্জয়া, লাকশান সান্দাক্যান, ইসুরু উদানা, কাসুন রাজিথা, লাহিরু কুমারা, লাহিরু মাদুশাঙ্কা।