শ্রীলঙ্কায় মিরাজ-ইবাদতের বোলিংয়ে ঘুরে দাঁড়াল ‘এ’ দল

আপডেট: অক্টোবর ৫, ২০১৯, ১:১২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


শ্রীলঙ্কা ‘এ’ দলকে দারুণ শুরু এনে দিয়েছিলেন পাথুম নিসানকা আর কামিন্দু মেন্ডিস। মেহেদী হাসান মিরাজ ও ইবাদত হোসেনের বোলিংয়ে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ ‘এ’ দল।
দ্বিতীয় আনঅফিসিয়াল টেস্টের প্রথম দিনের খেলা শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৫ উইকেটে ২২৩ রান। চারিথ আসালঙ্কা ১৭ ও লাহিরু উদারা ২ রানে ব্যাট করছেন।
হাম্বানটোটার মাহিন্দা রাজাপাকসে স্টেডিয়ামে শুক্রবার টস জিতে ব্যাট করতে নেমে সাবধানী শুরু করে শ্রীলঙ্কা। আগের ম্যাচে ৫ উইকেট নেওয়া মিরাজ ভাঙেন ৩২ রানের উদ্বোধনী জুটি। ফিরিয়ে দেন সঙ্গিত কুরেকে।
দ্বিতীয় উইকেটে নিশানকা ও মেন্ডিসের ব্যাটে এগিয়ে যেতে থাকে শ্রীলঙ্কা। গড়ে ওঠে শতরানের জুটি। এদিন অনিয়মিত বোলারদের আনেননি অধিনায়ক মুমিনুল হক। মিরাজ-ইবাদতের সঙ্গে ছিলেন সালাউদ্দিন শাকিল ও রিশাদ হোসেন।
আগের ম্যাচের সেঞ্চুরিয়ান মেন্ডিসকে কট বিহাইন্ড করে ১২১ রানের জুটি ভাঙেন মিরাজ। ১২১ বলে ৮ চার ও এক ছক্কায় ৬২ রান করে ফিরেন মেন্ডিস। নিসানকাকেও থামান অফ স্পিনার মিরাজ। লঙ্কান ওপেনার ১১ চারে ১৬৬ বলে করেন ৮৫ রান।
পুরান বলে উইকেট শিকারে যোগ দেন ইবাদত। আশান প্রিয়াঞ্জনকে কট বিহাইন্ড করে নেন নিজের প্রথম উইকেট। পরে বিদায় করেন প্রিয়ামল পেরেরাকে।
৬৬ রানে ৩ উইকেট নেন মিরাজ। ইবাদত ২ উইকেট নেন ৫১ রানে। ১৩ ওভার করে বোলিং করে উইকেটশূন্য বাঁহাতি পেসার শাকিল ও লেগ স্পিনার রিশাদ।
সংক্ষিপ্ত স্কোর:
শ্রীলঙ্কা ‘এ’ দল ১ম ইনিংস: ৭৪ ওভারে ২২৩/৫ (নিশানকা ৮৫, কুরে ১৭, কামিন্দু ৬২, প্রিয়াঞ্জন ২৮, আসালঙ্কা ১৭*, প্রিয়ামল ৪, উদারা ২*; ইবাদত ১৭-৩-৫১-২, শাকিল ১৩-১-৪৪-০, মিরাজ ৩১-০-৬৬-৩, রিশাদ ১৩-০-৫৬-০)