শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়াকে হারালো বাংলাদেশ

আপডেট: অক্টোবর ২৯, ২০১৭, ১২:৪৬ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


হংকং ওয়ার্ল্ড সিক্সেস টুর্নামেন্টে শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়াকে হারিয়েছে বাংলাদেশ। টুর্নামেন্টটা অবশ্য জাতীয় দলের নয়। তবে টুর্নামেন্টে অংশ নিয়েছে টেস্ট খেলুড়ে ছয় দল। মোট আটটি দল দুই গ্রুপে ভাগ হয়ে খেলছে। ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে আছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। বাংলাদেশের নেতৃত্বে আছেন অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক সাইফ হাসান। বাকি পাঁচজনও অনূর্ধ্ব-১৯ দলের।
শনিবার প্রথম দিনে বাংলাদেশ খেলেছে তিন ম্যাচ। ম্যাচ ৫ ওভারের। প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৭ রানে হারিয়ে শুভ সূচনা করে বাংলাদেশ। টস হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশ ৪ উইকেট হারিয়ে করে ৯৩।
মাত্র ১৫ বলে ৫টি করে চার ও ছক্কায় অপরাজিত ৫২ রান করেন অধিনায়ক সাইফ। ৯ বলে ২টি করে চার-ছক্কায় ২২ রান করেন আফিফ হোসেন। জবাবে শ্রীলঙ্কা নির্ধারিত ৫ ওভারে ৩ উইকেটে ৮৬ রানের বেশি করতে পারেনি। বাংলাদেশের হয়ে একটি করে উইকেট নেন আফিফ, সাইফ ও মনিরুল ইসলাম।
দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ৩ উইকেটে হেরে যায় বাংলাদেশ। আগে ব্যাট করতে নেমে বাংলাদেশ করেছিল ৩ উইকেটে ৮২ রান। ৯ বলে ৪ চার ও ২ ছক্কায় সর্বোচ্চ ৩২ রান করেন মাহিদুল ইসলাম অঙ্কন। লক্ষ্য তাড়া করতে নেমে ৬ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছে যায় নিউজিল্যান্ড। ব্র্যাড ক্যাসোপা ৬ বলে ৩১ ও শ্যানন স্টেওয়ার্ট ১১ বলে অপরাজিত ২৯ রান করেন। আফিফ নেন ২ উইকেট। নিউজিল্যান্ড দলকে নেতৃত্ব দিচ্ছেন কিউইদের হয়ে ২৩টি টেস্ট খেলা ৩৮ বছর বয়সি পিটার ফুলটন! তৃতীয় ম্যাচে শক্তিশালী অস্ট্রেলিয়াকে বাংলাদেশ হারিয়েছে ৬ রানে। আগে ব্যাট করতে নেমে আফিফের ৩৪, অঙ্কনের ২২ ও সাইফের ১৪ রানের সুবাদে বাংলাদেশ ২ উইকেটে তুলেছিল ৮৮ রান। জবাবে জন হ্যাস্টিংয়ের অস্ট্রেলিয়া ১ উইকেটে ৮২ রানের বেশি করতে পারেনি। শেষ ওভারে অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ১৪ রান। আফিফ খরচ করেন মাত্র ৭ রান। রাইজিংবিডি