সরকার কারিগরি শিক্ষায় সর্বাধিক গুরুত্ব দিয়েছেন : শিক্ষা সচিব

আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০১৯, ১:৫৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


বক্তব্য দেন কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দীন আহমেদ সোনার দেশ

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দীন আহমেদ বলেছেন, অন্যান্য দেশ কারিগরি শিক্ষার কারণে অনেক এগিয়েছে। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কারিগরি শিক্ষায় সর্বাধিক গুরুত্ব দিয়েছেন। শিক্ষা নগরী হিসেবে এক্ষেত্রে রাজশাহীর গুরুত্ব সর্বাধিক।
গতকাল শনিবার সকাল ১০টার দিকে রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটে ‘Technical Education: Opportunities & Challenges এবং শুদ্ধাচার বিষয়ক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আয়োজন করে, রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট।
তিনি বলেন, মাদ্রাসা শিক্ষা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি শিক্ষামাধ্যম। এই মাদ্রাসা শিক্ষায় যদি কারিগরি শিক্ষা অন্তর্ভুক্ত থাকে তাহলে মাদ্রাসার শিক্ষার্থীরা জনশক্তি হিসেবে দেশের উন্নতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সেমিনারে অংশগ্রহণ করেন, রাজশাহীর কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান ও মাদ্রাসা প্রধান ও শিক্ষকরা।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কারিগরি শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অতিরিক্ত সচিব (অডিট ও আইন) রওনক মাহমুদ, মাদ্রাসা শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অতিরিক্ত সচিব সফিউদ্দিন আহমদ,
বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. মোরাদ হোসেন মোল্লা, রাজশাহী বিভাগীয় কমিশনার নুর-উর-রহমান।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী ফরিদ উদ্দিন আহম্মেদ। পরে শুদ্ধাচার বিষয়ক সেমিনার এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটর অধ্যক্ষ ওমর ফারুক। এর আগে সকাল সাড়ে ৯টার অতিথিরা শিক্ষাপ্রতিষ্ঠানে গাছের চারা রোপন করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ