সাংবাদিক মাসুমের মৃত্যুতে সিটি মেয়রসহ বিভিন্ন ব্যক্তি-সংগঠনের শোক

আপডেট: June 29, 2020, 10:21 pm

নিজস্ব প্রতিবেদক:


দৈনিক সোনালী সংবাদের প্রধান প্রতিবেদক তবিবুর রহমান মাসুম এর মৃত্যুতে সিটি মেয়রসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ জানিয়েছেন। শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।
রাসিক মেয়র : রাজশাহী সিটি কপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন শোক প্রকাশ করেছেন। রোববার রাতে রাসিক জনসংযোগ দফতর থেকে পাঠানো শোক বার্তায় মেয়র বলেন, ‘দীর্ঘদিন যাবৎ সাংবাদিকতা পেশায় সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন তবিবুর রহমান মাসুম। তাঁর মৃত্যুতে রাজশাহীর সাংবাদিকতা অঙ্গনের অপূরণীয় ক্ষতি হলো। আমি তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি। তাঁর পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।’

পুলিশ কমিশনার :

বাংলাদেশ বেতার রাজশাহীর প্রতিনিধি, রাজশাহীর স্থানীয় দৈনিক সোনালী সংবাদের প্রধান প্রতিবেদক ও রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সদস্য তবিবুর রহমান মাসুম এর মৃত্যুতে পুলিশ কমিশনার মো. হুমায়ুন কবির, বিপিএম, পিপিএম গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এক শোকবাণীতে পুলিশ কমিশনার বলেন, আমাদের সাংবাদিকতা ও সাংস্কৃতিক জগতে তবিবুর রহমান মাসুম ছিলেন এক উজ্জ্বল নক্ষত্র ও অন্যতম পুরোধা ব্যক্তিত্ব। তিনি করোনা সংক্রমণ রোধে সম্মুখযোদ্ধা হিসেবে কাজ করছেন। সাংবাদিক মাসুম ক্রীড়া লেখক হিসেবে রাজশাহীতে বেশ পরিচিত ছিলেন। তিনি বিভিন্ন সময়ে ক্রীড়া সাংবাদিক হিসেবে সাফ গেমস, এশিয়ান গেমসও কাভার করতে বিভিন্ন দেশ সফর করেন। রাজশাহীর ক্রীড়া লেখক সমিতির সভাপতি এবং রাজশাহী সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশ বেতারেও নিয়মিত অনুষ্ঠান পরিচালনা করতেন। তবিবুর রহমান মাসুম এর মৃত্যুতে রাজশাহীর সাংবাদিকতা জগতে গভীর শূন্যতার সৃষ্টি হল। রাজশাহীবাসী হারালো একজন আদর্শবান, মেধাবী ও গুণী মানুষ। পুলিশ কমিশনার মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
মহানগর আওয়ামী লীগ :

দৈনিক সোনালী সংবাদের চিফ রিপোর্টার ও বাংলাদেশ বেতার রাজশাহীর প্রতিনিধি তবিবুর রহমান মাসুমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে, নগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এবং সাধারণ সম্পাদক ডাবলু সরকার।
এ সময় তারা মরহুমের বিদেয়ী আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
রাজশাহী সাংবাদিক কল্যাণ সমিতি :

রাজশাহী সাংবাদিক কল্যাণ সমিতির অন্যতম পরিচালক তবিবুর রহমান মাসুমের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন সমিতির সভাপতি লিয়াকত আলী ও মহাসচিব আকবারুল হাসান মিল্লাতসহ পরিচালনা পরিষদের অন্য সদস্যরা। বিবৃতিতে মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানানো হয়। সেইসাথে রাজশাহী সাংবাদিক কল্যাণ সমিতি একজন নিবেদিত সদস্য হারালো। যা তার অভাব পূরণীয় নয়।
রাজশাহী প্রেসক্লাব:
রাজশাহী প্রেসক্লাবের সাবেক সদস্য, রাজশাহী ক্রীড়া লেখক পরিষদের সভাপতি ও রাজশাহী সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ তবিবুর রহমান মাসুমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে রাজশাহী প্রেসক্লাব।
রাজশাহী প্রেসক্লাব সভাপতি সাইদুর রহমান এবং সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা শোক বার্তায় বলেন, সাংবাদিক তবিবুর রহমান মাসুমের মৃত্যুতে আমরা শোকাহত। তিনি একজন প্রতিভাবান সাংবাদিক ছিলেন। বিশেষ করে রাজশাহীর ক্রীড়া সাংবাদিকতাকে তিনি এগিয়ে নিয়ে গিয়েছিলেন। বিভিন্ন সময়ে ক্রীড়া সাংবাদিক হিসেবে সাফ গেমস এশিয়ান গেম্স ও অলিম্পিক গেমসও কাভার করেছেন। তার মৃত্যুতে ক্রীড়া সাংবাদিকতা অঙ্গনের বড় ক্ষতি হয়ে গেল। করোনা উপসর্গ থাকায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। পরে নমুনা রিপোর্টে করোনা নেগেটিভ এসেছে। সঠিক চিকিৎসা পেলে হয়তো এই গুণী সাংবাদিককে আমরা অকালে হারাতাম না। আমরা মরহুমের আত্মার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনাজ্ঞাপন করছি।
পিপলস্ সার্ক লিংক ফোরাম-বিডি :

পিপলস্ সার্ক লিংক ফোরাম-বিডি এর আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক তবিবুর রহমান মাসুমের আকস্মিক মৃত্যুতে ফোরাম গভীর শোক প্রকাশ করছে এবং তার পরিবার ও স¦জনদের সমবেদনা জানাচ্ছে। মাসুম ফোরামের কাজে নেপাল, ভুটান ও ভারত সফর করেছে। বিভিন্ন দেশে সাংগঠনিক কাঠামো গড়ে তুলে ফোরামকে সক্রিয় করতে উল্লেখযোগ্য ভূমিকা রেখেছে। তার মৃত্যুতে ফোরাম একজন সক্রিয় কর্মীকে হারালো যা পূরণ হবার নয়। উল্লেখ্য, মাসুমের সহধর্মীনি রেবেকা সুলতানা রেবু ফোরামের একজন সক্রিয় সদস্য। তার এ দুর্দিনে ফোরাম তার পাশে থাকবে বলে অঙ্গীকার করছে।
রাজশাহী চেম্বার:

দৈনিক সোনালী সংবাদের চিফ রিপোর্টার ও বাংলাদেশ বেতার রাজশাহীর প্রতিনিধি তবিবুর রহমান মাসুমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি। সোমবার (২৯ জুন) সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে চেম্বার সভাপতি মনিরুজ্জামান, সিনিয়র সহ-সভাপতি মাসুদুর রহমান রিংকু, সহ-সভাপতি নাসিমুল গণি খান টোটনসহ চেম্বার সদস্য, কর্মকর্তা-কর্মচারীরা শোক প্রকাশ করেন। এ সময় তারা মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।
ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন :

দৈনিক সোনালী সংবাদের চিফ রিপোর্টার ও বাংলাদেশ বেতার রাজশাহীর প্রতিনিধি তবিবুর রহমান মাসুমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে, জেলা ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন। সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সংগঠনের জেলা সভাপতি আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক সামাদ খান ও প্রচার সম্পাদক শরিফুল ইসলাম তোতাসহ অ্যাসোসিয়েশনের অন্য সদস্যরা মরহুমের বিদেয়ী আত্মার মাগফিরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
জাতীয় সাংবাদিক সংস্থা:

দৈনিক সোনালী সংবাদের প্রধান প্রতিবেদক ও বাংলাদেশ বেতারের রাজশাহী প্রতিনিধি তবিবুর রহমান মাসুমের মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন জাতীয় সাংবাদিক সংস্থা, রাজশাহী জেলা শাখা। সোমবার প্রেরিত এক শোক বার্তায় দেশের অন্যতম সংগঠন জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী জেলা শাখার পক্ষে সভাপতি রফিক আলম, সহসভাপতি আমীর ফয়সাল সম্রাট, সাধারণ সম্পাদক এসএইচএম তরিকুল, যুগ্ম সম্পাদক শাহরিয়ার অনতু ও হাবিবুর রহমান পাপ্পু, সাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসেন হুমায়ুন, সহসাংগঠনিক সম্পাদক হাবিব আহমেদ, অর্থ সম্পাদক আমিনুল ইসলাম বনি, জনকল্যাণ সম্পাদক কামরুজ্জামান বাদশা এবং ক্রীড়া সম্পাদক ফরহাদ হোসেন আদনানসহ অন্যান্য নের্তৃবৃন্দ মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।
ভিক্টোরিয়া ক্রীড়া চক্র :

দৈনিক সোনালী সংবাদের চিফ রিপোর্টার ও বাংলাদেশ বেতার রাজশাহীর প্রতিনিধি তবিবুর রহমান মাসুমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে জেলা ভিক্টোরিয়া ক্রীড়া চক্র। সোমবার সাংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে চক্রের সভাপতি ওলিউর রহমান বাবু, সাধারণ সম্পাদক ও প্রতিষ্ঠাতা সাহাবুদ্দিন আহমেদ সাবু, সাংগঠনিক সম্পাদক মোহাইমিনুল হক নিশানসহ সংগঠনের সদস্যরা শোক প্রকাশ করেন। এ সময় তারা মরহুমের বিদেয়ী আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তোপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।
নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি : দৈনিক সোনালী সংবাদের চিফ রিপোর্টার ও বাংলাদেশ বেতার রাজশাহীর প্রতিনিধি তবিবুর রহমান মাসুমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান সংগঠন অধ্যাপক রাশেদা খালেক এবং উপাচার্য শিক্ষাবিদ প্রফেসর ড. আবদুল খালেক। এ সময় তারা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
বিএসপিএ’র রাজশাহী শাখা :

বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনের (বিএসপিএ) রাজশাহী শাখার সাধারণ সম্পাদক দুলাল আবদুল্লাহ প্রেরিত বিবৃতিতে মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়েছে বিএসপিএ’র কেন্দ্রীয় নির্বাহী কমিটি ও রাজশাহী শাখার পক্ষ থেকে। বিবৃতিতে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয় এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়। রাজশাহী শাখা সংগঠনের নিবেদিত প্রাণ হিসাবে খ্যাত দক্ষ একজন সভাপতি হারালো। তার মৃত্যুতে যে শূন্যতার সৃষ্টি হলো তা পূরণ হবার নয়।
রাবি প্রেসক্লাব :

সোনালী সংবাদের প্রধান প্রতিবেদক এবং বাংলাদেশ বেতারের রাজশাহী প্রতিনিধি প্রতিথযশা সাংবাদিক তবিবুর রহমান মাসুমের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবে কর্মরত সাংবাদিকরা। সোমবার প্রেসক্লাবের সভাপতি সালমান শাকিল এবং সাধারণ সম্পাদক বেলাল হোসাইন বিপ্ল¬ব যৌথ বিবৃতিতে প্রেসক্লাবের সাংবাদিকদের পক্ষে এ শোক প্রকাশ করেন।
বিবৃতিতে তারা বলেন, রাজশাহী সাংবাদিক সমাজের সামনের সারির একজন ছিলেন তবিবুর রহমান মাসুম। বিশেষ করে ক্রীড়া সাংবাদিকতায় তাঁর ভূমিকা ছিলো অগ্রগণ্য। তাঁর প্রয়াণে একজন প্রতিথযশা গুণী সাংবাদিককে হারালাম আমরা। এ ক্ষতি অপূরণীয়। আমরা মরহুমের আত্মার মাগফেরাত কামনা করি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।
রাবিসাস:

দৈনিক সোনালী সংবাদের প্রধান প্রতিবেদক তবিবুর রহমান মাসুম এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (রাবিসাস)। সোমবার সংগঠনটির সভাপতি মঈন উদ্দীন ও সাধারণ সম্পাদক শাহীন আলম এক যৌথ বিবৃতিতে শোক প্রকাশ করেন। বিবৃতিতে তারা তবিবুর রহমান মাসুমের সাংবাদিক হিসেবে জাতিকে দেয়া সেবার কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন। বলেন, তবিবুর রহমান মাসুমের মৃত্যুতে দেশ একজন নিবেদিত প্রাণ সাংবাদিক ও ভাল মানুষকে হারাল। দীর্ঘদিন ধরে তিনি সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেছেন। সত্য প্রকাশে তিনি ছিলেন এক আপসহীন কলমসৈনিক। তাঁর ক্ষুরধার লেখনি ও সময়োপযোগী সংবাদ পরিবেশনের জন্য দেশের মানুষের কাছে তিনি আজীবন বেঁচে থাকবেন। শোক বিবৃতিতে তারা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
লফস:

দৈনিক সোনালী সংবাদের চিফ রিপোর্টার ও বাংলাদেশ বেতার রাজশাহীর প্রতিনিধি তবিবুর রহমান মাসুমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে লফস। লফস এর নির্বাহী পরিচালক ও সাবেক মহিলা কমিশনার শাহানাজ পারভীন মরহুমের বিদেয়ী আত্মর মাগফিরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
রাজশাহী জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থা :

দৈনিক সোনালী সংবাদ পত্রিকার প্রধান প্রতিবেদক তবিবুর রহমান মাসুমের মৃত্যুতে রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করেছেন সহসভাপতি মো. মাহফুজুল আলম লোটন, মহানগর আওযামী লীগের সাধারণ সম্পাদক ও সহসভাপতি মো. ডাবলু সরকার, মো. লিয়াকত আলী, ইমতিয়াজ আহম্মেদ শামসুল হুদা,অতিরিক্ত সাধারণ সম্পাদক মো. ওয়াহেদুন নবী অনু, বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশন ও সংস্থার যুগ্মসম্পাদক মো. খায়রুল আলম ফরহাদ, যুগ্মসম্পাদক মো. রেজাউল ইসলাম বাবুল, কোষাধ্যক্ষ মো. সিরাজুর রহমান খান, রাজশাহী বিভাগীয় ক্রীড়া সংস্থার পক্ষ থেকে সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমানসহ অন্য সদস্যবৃন্দ। শোক বার্তায় তারা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারে প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।
বাঘা প্রতিনিধি:
দৈনিক সোনালী সংবাদের প্রধান প্রতিবেদক ও বাংলাদেশ বেতারের রাজশাহী প্রতিনিধি তবিবুর রহমান মাসুমের মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছে জাতীয় সাংবাদিক সংস্থা বাঘা উপজেলা শাখা। সোমবার বিকেলে (২৯ জুন) প্রেরিত এক শোক বার্তায় জাতীয় সাংবাদিক সংস্থা বাঘা উপজেলা শাখার পক্ষে সভাপতি আমানুল হক আমান, সহ-সভাপতি আসলাম হোসেন, গোলাম তোফাজ্জল কবির মিলন, সাধারণ সম্পাদক লালন উদ্দীন, যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুল আলম সাংগঠনিক সম্পাদক ফজলুর রহমান মুক্তা, অর্থ সম্পাদক আব্দুস সালাম, জনকল্যাণ সম্পাদক আব্দুল হামিদ মিঞা, ক্রীড়া সম্পাদক জহরুল ইসলাম, বাঘা প্রেসক্লাব সভাপতি ও জাতীয় সাংবাদিক সংস্থা বাঘা শাখার সদস্য আবদুল লতিফ মিয়া, সাধারণ সম্পাদক ও জাতীয় সাংবাদিক সংস্থার বাঘা শাখার সদস্য নুরুজ্জামান এশিয়ান টিভি রাজশাহী প্রতিনিধি আকতার রহমানসহ অন্যান্য নেতৃবৃন্দ মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।
গোদাগাড়ী প্রতিনিধি:
সাংবাদিক তবিবুর রহমান মাসুমের মৃত্যুতে শোক জানিয়েছে গোদাগাড়ী উপজেলা প্রেসক্লাব। সোমবার এক শোক বার্তায় প্রেসক্লাব সভাপতি আলমগীর কবির তোতা, সাধারণ সম্পাদক জামিল আহমেদ ও দফরর সম্পাদক মুক্তার হোসেন। মহুরুমের রুহের মাগফেরাত কামনা ও শোক সমাপ্ত পরিবারের সমবেদনা জানান।

এ বিভাগের অন্যান্য সংবাদ