সাংসদের কাছে চিঠি লিখে ত্রাণ পেল তৃতীয় শ্রেণির শিক্ষার্থী

আপডেট: April 8, 2020, 2:11 pm

নওগাঁ প্রতিনিধি


সাংসদকে লেখা মরিয়মের চিঠি- সোনার দেশ

রাণীনগর উপজেলা সদরের মাদারকেয়ার স্কুল অ্যান্ড কলেজের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী মরিয়ম সাংসদ ইসরাফিল আলমের কাছে চিঠি লিখে খাবার সামগ্রী সংগ্রহ করেছে। মরিয়মের লেখা চিঠি থেকে জানা যায় যে, তার বাবা ও মা ঢাকায় গার্মেন্টসে চাকরি করেন।

সে তার দাদার সঙ্গে পশ্চিম বালুভরা গ্রামে থাকে। তার দাদা শামছুর শাহ উপজেলার বিভিন্ন সাপ্তাহিক হাট ও বাজারে ফেরি করে তেল বিক্রি করেন। কিন্তু করোনা ভাইরাসের কারণে তার দাদা কোনো হাট কিংবা বাজারে যেতে পারছেন না- যার কারণে তাদের ঘরে কোনো খাবারের ব্যবস্থা নেই বললেই চলে। তার দাদার বাড়িতে ৫ জন সদস্য।

মরিয়ম তার আশেপাশের মানুষদের কাছে জেনেছে যে সাংসদ ইসরাফিল আলমের রাণীনগর হাউজ থেকে কর্মহীন মানুষদের মাঝে প্রয়োজনীয় খাবার সামগ্রী বিতরণ করা হচ্ছে।

তাই সে নিজের হাতে একটি চিরকুট লিখে মঙ্গলবার (৭ এপ্রিল) বিকেলে নিজে রাণীনগর হাউজে গিয়ে সংসদ সদস্য ইসরাফিল আলমের হাতে তুলে দেয়। সঙ্গে সঙ্গে সাংসদ ইসরাফিল আলম তার চালু করা মানবিক খাদ্য সহায়তা কেন্দ্র থেকে ৫ কেজি চাল, দেড় কেজি আলু, ১কেজি ডাল, ১লিটার তেল, লবণ, পেঁয়াজ, মরিচ, রসুন, সাবানসহ অন্যান্য সামগ্রীর দুই প্যাকেট খাবার প্রদান করেন। এছাড়াও সাংসদ মরিয়মের পরিবারের পাশে সার্বিক সহযোগিতা নিয়ে দাঁড়ানোর জন্য উপজেলা প্রশাসনকে লিখিতভাবে নির্দেশনা প্রদান করেন।

সাংসদ ইসরাফিল আলম বলেন, সারা বিশ্ব বর্তমানে করোনা ভাইরাসের মরণ থাবায় আবদ্ধ। দেশজুড়ে এই সংকটময় সময়ে আমি আমার নির্বাচিত এলাকার অসহায় ও কর্মহীন মানুষদের পাশে দাঁড়ানোর জন্য এলাকায় চলে এসেছি। সব সময় এলাকার মানুষদের সার্বিক খোঁজ খবর রাখার চেষ্টা করছি।