সাকিবের চোট নিয়ে উদ্বিগ্ন নন কোচ

আপডেট: জুন ১২, ২০১৯, ১২:১৩ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


ব্যাট আর বলে সমান পারদর্শিতা দেখান নিয়মিত। মাঠে তার অলরাউন্ড পারফরম্যান্স সমর্থকদের মুখে হাসি ফোটায় বারবার। সাকিব তাই স্বপ্ন দেখেন, সমর্থকদের দেখানও। তার উইলোবাজি আর বাঁ হাতি ঘূর্ণির ওপর ভরসা রেখেই এবারের বিশ্বকাপে বাংলাদেশের ওপর পাহাড়সমান প্রত্যাশা সবার।
সাকিবের ওপর থাকা সেই প্রত্যাশা তিনি পূরণ করতে পেরেছেন এবারের আসরে বাংলাদেশের হয়ে খেলা তিন ম্যাচেই। বিশ্বকাপের আগে নিজেকে যেভাবে প্রস্তুত করেছেন, অপেক্ষা করেছেন বিশ্বমঞ্চে নিজের শ্রেষ্টত্বের জানান দিতে। তা তিনি পেরেছেন শতভাগই। প্রথম তিন ম্যাচে দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে ব্যাট ও বল হাতে ছিলেন সমান উজ্জ্বল।
বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় দিয়ে আসর শুরু করেছে টাইগাররা। সেই ম্যাচে বল হাতে ১ উইকেট ও ব্যাট হাতে ৭৫ রান করে বাংলাদেশকে ম্যাচ জেতানোর মূল কাজটা করেছেন সাকিবই। ম্যাচ সেরার পুরস্কারও পেয়েছেন তিনি। বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে বল হাতে ২ উইকেট ও ৬৪ রান করেও জেতাতে পারেননি দলকে।
ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে তো মাত্র দ্বিতীয় বাংলাদেশি হিসেবে বিশ্বকাপে সেঞ্চুরির কৃতিত্বও দেখিয়েছেন। অথচ দল সেই ম্যাচে হেরেছে ১০৬ রানের বড় ব্যবধানে। তবে সমর্থকদের কাছে বাংলাদেশের হারের চেয়েও বড় দুঃসংবাদ হয়ে এসেছিলো সাকিবের ইনজুরি। ইংলিশদের বিপক্ষে সেঞ্চুরি করার সেই ম্যাচে উরুতে চোট পেয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। তবে সাকিবের সেই ইনজুরি গুরুতর নয় বলে জানিয়েছেন বাংলাদেশ দলের প্রধান কোচ স্টিভ রোডস। রোডসের আশা, ১৭ জুন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচের আগের কয়েকদিন বিরতি কাজে লাগিয়ে সেই ম্যাচের আগেই সুস্থ হয়ে উঠবেন সাকিব।
রোডস বলেন, ‘আপনারা ইতিমধ্যেই জেনে গেছেন ইংল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ের সময়ই সাকিব পায়ে ব্যথা পেয়েছিল। ঐ ব্যথা নিয়েই সে লড়াই করেছে। তবে তার ইনজুরি খুব গুরুতর নয় বলেই মনে হচ্ছে। সামনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলার আগে কয়েকটা দিন বিরতি আছে। বিশ্রাম নেবার সুযোগও আছে। তাই আমার মনে হয় ঐ সময়ের মধ্যে সাকিব সুস্থ হয়ে উঠবে এবং ১৭ জুন টনটনে ক্যারিবীয়দের বিপক্ষে খেলবে।’