সান্তাহার পৌরসভার রাস্তার বেহাল দশা

আপডেট: জুন ২৭, ২০১৯, ১:০৪ পূর্বাহ্ণ

নওগাঁ প্রতিনিধি


বগুড়ার আদমদীঘি উপজেলার জনগুরুত্বপূর্ণ এলাকা সান্তাহার পৌরসভা। সান্তাহার পৌরসভার ২নম্বর ওয়ার্ড নামা পৌঁওতাপাড়া। পৌরসভার নির্বাচনের প্রায় ৩ বছর পার হলেও আধুনিকতার কোন ছোঁয়াই লাগেনি পৌর সভার ২নম্বর ওয়ার্ডের এই জনগুরুত্বপূর্ণ রাস্তাটিতে। অথচ পৌরসভার সব ওয়ার্ডের রাস্তা পাকা করণ হয়েছে।
সূত্রে জানা গেছে, সান্তাহার পৌরসভাটি দ্বিতীয় শ্রেণি থেকে প্রথম শ্রেণিতে উন্নিত হলেও সেবার মান তেমন বৃদ্ধি পায়নি। পৌর সভার এই রাস্তটিসহ অধিকাংশ রাস্তাগুলোর বেহালদশা। এখন এই রাস্তাটি খানা খন্দে ভরপুর। সামান্য বৃষ্টিতেই রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। এই রাস্তা দিয়ে কয়েক গ্রামের কয়েক শত লোকজন প্রতিনিয়ত যাতায়াত করে। স্কুল, কলেজের বিভিন্ন শিক্ষার্থীর যাতায়াতের একমাত্র পথ এটি। বৃষ্টির মধ্যে এই পথে যেতে নষ্ট হয় জামা-কাপড়। এছাড়াও ছোট খাটো দুর্ঘটনা ঘটেই থাকে। এই রাস্তাটি দিয়ে বড় গাড়ি থেকে শুরু করে ভ্যান কিংবা রিক্সা কিছুই যেতে চায় না যার কারণে যাত্রীদের অতিরিক্ত ভাড়া দিয়ে যেতে হয়। রাস্তার গর্তে জমা হওয়া বৃষ্টির পানিতে গোসল করে হাঁস। এই রাস্তা যেন এখন মরণ ফাঁদে পরিণিত হয়েছে।
২নম্বর ওয়ার্ডের বাসিন্দা আরমান হোসেন পলাশ জানান, আমরা এই রাস্তাটি ব্যাবহার করতে নানা ধরণের সমস্যার সম্মুখীন হই। আমাদের যাতায়াতের জন্য সহজে কোন গাড়ী পাওয়া যায় না আর পাওয়া গেলেও অধিক ভাড়া দিতে হয়।
একই ওয়ার্ডের শিক্ষার্থী মমিনুল ইসলাম বলেন, আমাদের স্কুলে যেতে চরম অসুবিধার সম্মুখিন হতে হয়। মাঝেমধ্যে গাড়ী না পাওয়ার কারণে কাঠফাটা রোদের মধ্যে পায়ে হেঁটে বাড়ি যেতে হয় কারণ রাস্তার অবস্থা খুবই বেহাল। এই কারণে সহজেই কোন যানবাহন এই রাস্তা দিয়ে আসতে চায় না।
সান্তাহার পৌর সভার মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু বলেন, এই রাস্তাসহ পৌর এলাকার সকল খারাপ রাস্তার নতুন করে সংস্কার ও মেরামতের জন্য চাহিদাপত্র উপর মহলে দেওয়া হয়েছে বরাদ্দ এলেই কাজ শুরু করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ