সাপাহারে ধানের জমিতে আগাছা নাশক স্প্রে করে ধান নষ্ট করার অভিযোগ

আপডেট: মে ৫, ২০১৮, ১২:৩২ পূর্বাহ্ণ

সাপাহার প্রতিনিধি


সাপাহারে ধানের জমিতে আগাছা নাশক স্প্রে করে ধান নষ্ট করার অভিযোগ

নওগাঁর সাপাহার উপজেলার দক্ষিন পাতাড়ী গ্রামের সাইফুল ইসলামসহ বেশ কয়েকজন কৃষকের প্রায় আড়াই বিঘা জমির বোরো ধান আগাছা নাশক স্প্রে করে পুড়িয়ে ফেলার অভিযোগ উঠেছে।
অভিযোগ সুত্রে জানা গেছে, দক্ষিন পাদাড়ী গ্রামের বাসিন্দা সাইফুল ইসলামসহ বেশ কয়েকজন কৃষক সীমান্ত সংলগ্ন রাঙ্গামাটিয়া ১০ শতক জমি পৈত্রিক জমিতে চলতি মৌসুমে জিরাশাইল ও উচ্চ ফলনশীল ২৯ জাতের (বোরো) ধান রোপন করেছিলেন। গত ২৮ এপ্রিল রাত আনুমানিক ১০টার দিকে জমির মালিক সাইফুল ইসলাম প্রতিপক্ষের লোকজনকে কিটনাশক স্প্রে মেশিন নিয়ে তার ওই জমির পাশ দিয়ে যেতে দেখেন। এ ঘটনার কয়েক দিনের মাথায় জমির সমুদয় আধা পাকা ধান ঝলসে পুড়ে মরে যায়। এতে সাইফুলের ধারনা যে পুর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের লোকজন সেদিন তাদের ওই জমির ফসলে আগাছা নাশক স্প্রে করেছিল। এ ঘটনায় তাদের প্রায় ৬০ হাজার টাকার ক্ষতি হয়েছে। এ বিষয়ে ক্ষতিগ্রস্ত কৃষকদের পক্ষে সাইফুল ইসলাম স্থানীয় থানায় ও উপজেলা কৃষি অধিদফতরে ইউসুফ আলী (৪০) জিয়াবুর রহমান (৩২) ও জাহাঙ্গীর ওরফে মন্টুকে (৩৫)অভিযুক্ত করে লিখিত অভিযোগ দাখিল করেছেন।
এ বিষয়ে জানতে ইউসুফ আলীর সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে তার বিরুদ্ধে আনা অভিযোগ অসত্য ও ষড়যন্ত্রমুলক বলে দাবি করেন তিনি।
এ দিকে অভিযোগের পর থানার এসআই আমিনুর রহমান গতকাল শুক্রবার সকালে ঘটনাস্থল পরির্দশন করেন। তিনি জানান, তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ