সার্বজনীন দূর্গাপূজা কমিটির নেতৃবৃন্দের উপর হামলা ও মন্দির দখলের প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন

আপডেট: সেপ্টেম্বর ৯, ২০১৯, ১:১২ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি


চাঁপাইনবাবগঞ্জে সার্বজনীন দূর্গা পূজা কমিটির নেতৃবৃন্দের ওপর হামলা ও জাল দলিলের মাধ্যমে মন্দির দখলের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা শাখার আয়োজনে গতকাল রোববার বেলা পৌনে ১১টায় বিক্ষোভ মিছিলটি পৌরসভা পার্ক থেকে বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মানববন্ধন করে।
প্রায় ঘন্টাব্যাপি চলা এ মানববন্ধনে বক্তব্য দেন, বাংলাদেশ পূজা উদ্্যাপন পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক প্রণব কুমার পাল, পূজা উদ্্যাপন পরিষদের জেলা সাংগঠনিক সম্পাদক ধনঞ্জয় চট্টোপাধ্যায়, জেলা সার্বজনীন দূর্গাপূজা কমিটি সভাপতি সাংবাদিক ডাবলু কুমার ঘোষ, সাধারণ সম্পাদক স্বপন কুমার ঘোষ, ঝংকার সংঘের সাধারণ সম্পাদক অপূর্ব সরকার, জেলা সার্বজনীন দূর্গাপূজা কমিটি যুগ্ম সাধারণ সম্পাদক আনন্দ শংকর চৌধুরী।
এ সময় বক্তারা বলেন, ‘আগামী ৪৮ ঘন্টার মধ্যে আসামীদের গ্রেফতার করা না হলে এবং উদ্ভুত এ ঘটনার সুষ্ঠু সমাধান না হলে, এ বছর শারদীয় দূর্গোৎসব উদযাপিত হবে কিনা এ বিষয়ে পরবর্তীতে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বলে জানানো হয়।
এসময় সংহতি প্রকাশ করে বক্তব্য দেন, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামান মনির, কমিউনিস্ট পার্টি জেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাড. আবু হাসিব, জেলা পরিষদ সদস্য মো. রফিকুল ইসলাম।
এদিকে, উদ্ভুত পরিস্থিতিতে হিন্দু সমাজকে আশ্বস্ত করে মানবন্ধনে বক্তব্য দেন, সদর মডেল থানার অফিসার ইনচার্জ জিয়াউর রহমান। তিনি বলেন দ্রুতই আসামীরা গ্রেফতার হবে এবং প্রতিবছরের ন্যায় এবারো শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে পূজা উদযাপিত হবে। পরে, নেতৃবৃন্দ জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।