বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী

সিংড়ায় কবরস্থানের গাছ কাটার প্রতিবাদ করায় দোকান ভাঙচুর

আপডেট: December 23, 2016, 12:14 am

সিংড়া প্রতিনিধি


নাটোরের সিংড়ায় কবরস্থানের প্রায় লক্ষাধিক টাকার ১৫০টি ছোট বড় ইউক্যালিপটাস ও কড়ই গাছ কাটার প্রতিবাদ করায় তিনটি দোকান ভাঙচুরের ঘটনা ঘটেছে। গত মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার রামানন্দ খাজুরা ইউনিয়নের খাজুরা গ্রামে এ ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার রামানন্দ খাজুরা ইউনিয়নের খাজুরা গ্রামের সান্ডিয়াল পুকুরস্থ কবরস্থানের ১৫০টি ছোট বড় ইউক্যালিপটাস ও কড়ই গাছ কেটে বিক্রি করে লক্ষাধিক টাকা আত্মসাতের পায়তারা করছিল স্থানীয় গ্রামের ঠান্ডু, আশরাফ, বাচ্চু ও ময়েন। কবরস্থানের উন্নয়নের জন্য কোন কমিটি গঠন করা নেই, তাই এ কাজে বাধা দেয় এলাকাবাসী। এক পর্যায়ে ক্ষিপ্ত হয়ে ময়েনের নেতৃত্বে অন্যরা মঙ্গলবার সন্ধ্যায় খাজুরা বাজারে আ. সামাদ, আমিন ও মজিবরের মুদিখানার দোকান ভাঙচুর করে। এ নিয়ে ওই এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে। সিংড়া থানার এসআই আবু তাহের ইতোমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ বিষয়ে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
এ বিষয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তপন কুমার সরকার বলেন, আমার জানামতে গাছগুলো কবরস্থানের উন্নয়নের জন্য কাটা হয়েছে। আর দোকানপাট ভাঙচুরের বিষয়টি তুচ্ছ।

এ বিভাগের অন্যান্য সংবাদ