সিংড়ায় জলাবদ্ধতায় দুর্ভোগে হাজার পরিবার

আপডেট: জুলাই ১৬, ২০১৯, ১২:১০ পূর্বাহ্ণ

সিংড়া প্রতিনিধি


অতি বৃষ্টির কারণে নাটোরের সিংড়া উপজেলার চামারী ইউনিয়নের বিলদহর মৎস্যজীবী পাড়ায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। একটি ড্রেনের অভাবে জলাবদ্ধতায় দুর্ভোগে পড়েছে প্রায় এক হাজার পরিবারের মানুষ। এদিকে গতকাল সোমবার জলাবদ্ধ এলাকা পরিদর্শনে যান জেলা ও উপজেলা প্রশাসনের উদ্ধর্তন কর্মকর্তারা। ভারপ্রাপ্ত জেলা প্রশাসক শরিফুন্নেছার নেতৃত্বে এসময় উপস্থিত ছিলেন সিংড়া উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো ও চামারী ইউপি চেয়ারম্যান রশিদুল মৃধা।
এলাকাবাসীরা জানান, চামারী ইউনিয়নের বিলদহর মৎস্যজীবী পাড়ায় প্রায় ২৫০০ লোকের বসবাস। যাতায়াতের জন্য একটি মাত্র রাস্তা রয়েছে। এই রাস্তাটি ২ বছর হলে জলাবদ্ধ হয়ে আছে। একটি মাত্র ড্রেনের অভাবে প্রতিবছরই জলাবদ্ধতার সৃষ্টি হয়। এবারও গত কয়েক দিনের বৃষ্টির কারণে পানি জমে জলমগ্ন হয়ে পড়েছে মৎস্যজীবী পাড়াটি। পানিবন্দি হয়ে প্রাইমারি স্কুল, কমিউনিটি ক্লিনিক, হাট-বাজারে যেতে পারছে না এলাকার মানুষরা।
বিলদহর মৎস্যজীবী পাড়ার নুরুল ইসলাম বলেন, বর্ষার পানি বের হওয়ার জন্য ড্রেন না থাকায় গত দুই বছর ধরে এই জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে। একই এলাকার দুলাল সরকার জানান, গত দুই বছর ধরে জলাবদ্ধতার শিকার হতে হচ্ছে। এবারও পানিবন্দির কারণে রোগ জীবানু ছড়াচ্ছে। মানুষ যাতায়াত করতে গিয়ে দুর্ভোগ পড়েছে। আমরা দ্রুত এই ভোগান্তির নিরসন চাই।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো বলেন, অতি বৃষ্টির কারণে এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে। স্থানীয় ইউপি চেয়ারম্যানকে পানি নিষ্কাশনের ব্যবস্থা করতে নির্দেশ দেয়া হয়েছে। সর্বোপরি প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চ ব্যবস্থা নেয়া হবে।