সিংড়ায় নিরাপদ সড়ক চাই সচেনতা সৃষ্টির লক্ষ্যে আলোচনা সভা || মোটর সাইকেল চালকদের মাঝে হেলমেট বিতরণ

আপডেট: অক্টোবর ১২, ২০১৮, ১:০৫ পূর্বাহ্ণ

সিংড়া প্রতিনিধি


সিংড়ায় নিরাপদ সড়ক চাইয়ের আলোচনা সভায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও নিরাপদ সড়ক চাইয়ের চেয়্যারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনসহ অতিথিবৃন্দ-সোনার দেশ

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, সরকার সড়কে নিরাপত্তা ও দুর্ঘটনা রোধে কাজ করে যাচ্ছে, ইতোমধ্য নিরাপদ সড়ক আইন সংসদে উত্থাপিত হয়েছে। সরকার ২২ অক্টোবরকে নিরাপদ সড়ক দিবস ঘোষণা করেছে। নিরাপদ সড়কে আমাদের সবারই দায়িত্ব রয়েছে, মালিক, শ্রমিক, পথচারীদের সবার নিজ নিজ ক্ষেত্রে সচেতন হতে হবে। দায়িত্বের প্রতি অবহেলা করা যাবে না।
প্রতিমন্ত্রী গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় নাটোরের সিংড়া উপজেলা কোর্ট মাঠে নিরাপদ সড়ক চাই সচেনতা সৃষ্টির লক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি আরো বলেন, আমরা সচেতনতা বাড়াতে লিফলেট বিতরণ করেছি, স্কুল কলেজে প্রচারণা চালিয়েছি, জনসচেতনতা সৃষ্টি করছি, এজন্য মোটর সাইকেল আরোহীদের নিরাপত্তায় হেলমেট দেয়ার উদ্যোগে নিয়েছি। কারণ নিরাপদ সড়ক সবার দরকার। তিনি নিরাপদ, উন্নয়ন ও শান্তির সিংড়া গড়ার প্রত্যয় ব্যক্ত করেন।
সিংড়া প্রেসক্লাব ও নিসচার সাবেক সভাপতি মো. এমরান আলী রানার সভাপতিত্বে ‘পথ যেনো হয় শান্তির ,মৃত্যুর নয়’ শ্লোগান রেখে নিরাপদ সড়ক চাই সচেনতা সৃষ্টির লক্ষ্যে আলোচনা সভা প্রধান বক্তা হিসেবে নিরাপদ সড়ক চাইয়ের চেয়্যারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বলেন, জীবন একবার, জীবনের প্রতি ভালোবাসা থাকতে হবে। দেশের প্রতি, জনগণের প্রতি দায়িত্ববোধ জাগ্রত করতে হবে। তিনি আরো বলেন, সিংড়ায় পলকের কারণে ফুটওভার ব্রিজ নির্মাণ হচ্ছে। পথচারীদের ফুটওভার ব্রিজ ব্যবহার করার আহবান জানান তিনি।
আলোচনা সভায় আরো বক্তব্য দেন, সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, নাটোরের পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, উপজেলা আওয়ামীলীগ সভাপতি ওহিদুর রহমান শেখ, চৌগ্রাম ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলা, ইটালী ইউপি চেয়ারম্যান আরিফুল ইসলাম আরিফ, নিসচার জেলা কমিটির সভাপতি গোলাম মোস্তফা, সিংড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাজু আহমেদ, নিসচার উপজেলা শাখার সভাপতি প্রভাষক মিজানুর রহমান, সাধারণ স¤পাদক আকতার হোসেন অপূর্ব প্রমূখ। পরে প্রতিমন্ত্রীর ব্যক্তিগত উদ্যোগে ৫ শতাধিক মোটর সাইকেল চালকদের মাঝে হেলমেট বিতরণ করেন।