সিংড়ায় বঙ্গবন্ধুর মুর‌্যাল তৈরিতে নিম্নমানের কাজের অভিযোগ

আপডেট: মার্চ ১৩, ২০১৮, ১২:৩৩ পূর্বাহ্ণ

সিংড়া প্রতিনিধি


সিংড়ায় বঙ্গবন্ধুর এই মুর‌্যাল তৈরিতে নিম্নমানের কাজের অভিযোগ করেছে স্থানীয়রা-সোনার দেশ

নাটোরের সিংড়া উপজেলা চত্বরে বঙ্গবন্ধুর মুর‌্যাল তৈরিতে ঠিকাদারের বিরুদ্ধে কাজে অনিয়মের অভিযোগ উঠেছে। নকশায় ভুল এবং নিম্নমানের কাজ করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। স্থানীয়রা জাতির জনক এঁর মুর‌্যাল তৈরিতে অবহেলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন।
সরেজমিনে গিয়ে দেখা গেছে, নকশায় ভুল হওয়ায় পিছনের অংশ ভেঙে নতুন করে কাজ করা হচ্ছে। তাছাড়া মুর‌্যালের সম্মুখে টাইলস বসানোর সময় নিম্মমানের কাজের কারণে নিচের অংশ ভেঙে পড়ছে। সিমেন্টের পরিমান কম হওয়ায় ভেঙে পড়ছে বলে ধারণা করছেন স্থানীয়রা।
জানা যায়, নাটোরে জেলা পরিষদের অর্থায়নে ২০১৫-১৬ অর্থবছরের আওতায় প্রায় ১৫ লাখ টাকা ব্যয়ে টেন্ডার আহবান করা হয়। নাটোরের ঠিকাদার আকরাম হোসেন কাজটি পায়। সম্প্রতি কাজটির প্রায় ৯০ ভাগ শেষ হয়েছে।
জানতে চাইলে ঠিকাদার আকরাম হোসেন বলেন, টেন্ডার মোতাবেক ভালো করেই কাজটি সম্পন্ন হচ্ছে। কাজে যদি ত্রুটি থাকে তাহলে বিষয়টি দেখা হবে।
উপজেলা এলজিইডি কর্মকর্তা হাসান আলী জানান, বিষয়টি আমাদের দেখার কোন সুযোগ নেই। উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক জানান, এটি জেলা পরিষদের অর্থায়নে বাস্তবায়িত হচ্ছে। আর তদারকির দায়িত্ব জেলা পরিষদেরই। এদিকে নিম্মমানের কাজ হলে আমরা ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে জানান জেলা পরিষদের এসও দেলোয়ার হোসেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ