সিরাজগঞ্জের সাংবাদিক শিমুল হত্যা মামলার অভিযোগপত্র দাখিল || পৌর মেয়র মিরু সহ ৩৮জন আসামী

সিরাজগঞ্জ প্রতিনিধি


সিরাজগঞ্জের শাহজাদপুরে দৈনিক সমকাল পত্রিকার শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম ওরফে শিমুল হত্যা মামলার অভিযোগ পত্র দাখিল করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে শাহজাদপুর জুডিশিয়াল ম্যাজিসট্রেট আদালতে মামলার তদন্তকারি কর্মকর্তা শাহজাদপুর থানার পরিদর্শক (তদন্ত) মনিরুল ইসলাম এই অভিযোগপত্র দাখিল করেন। ঘটনার ৫৮দিন পর এই মামলার অভিযোগপত্র দাখিল করা হল।
অভিযোগপত্রে প্রধান আসামী শাহজাদপুর পৌরসভার মেয়র হালিমুল হক ওরফে মিরু, তার ছোট ভাই হাবিবুল হক ওরফে মিন্টু, সাবেক আওয়ামীলীগ নেতা কে এম নাসির উদ্দীনসহ মোট ৩৮জনকে আসামী করা হয়েছে।
মামলার তদন্তকারি কর্মকর্তা মনিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, নিহত সাংবাদিক আব্দুল হাকিমের স্ত্রী নুরুন্নাহার বেগম বাদি হয়ে পৌর মেয়রসহ ১৮জনের নাম লিখিত অজ্ঞাত আরও ২৫/৩০জন উল্লেখ করে গত ৪ফেব্রুয়ারী শাহজাদপুর থানায় একটি মামলা দায়ের করেন। তদন্তকালে এই ঘটনার বিভিন্ন মুঠোফোনের ধারনকৃত ফুটেজ পর্যবেক্ষন করে আরও ২০জনকে সনাক্ত করা হয়। অভিযোগভুক্ত ১৩জন আসামী জেল হাজতে রয়েছে।
উল্লেখ্য গত ২ফেব্রুয়ারী শাহজাদপুর পৌর শহরে আওয়ামীলীগের দুই পক্ষের দ্বন্বের জের ধরে ছাত্রলীগ নেতা বিজয় মাহমুদকে মারপিট করায় সংঘর্ষ হয়। এ ঘটনার সময় পেশাগত দায়িত্ব পালন করার সময় গুলিতে সাংবাদিক আব্দুল হাকিম শিমুল আহত হন। পরদিন ৩ফেব্রুয়ারী উন্নত চিকিৎসার জন্য তাকে বগুড়া থেকে ঢাকায় নেয়ার পথে তিনি মারা যান। এ ঘটনায় নিহত শিমুলের স্ত্রী নুরুন্নাহার বাদী হয়ে মেয়র হালিমুল হক ওরফে মিরু তার ভাই হাবিবুল হক ওরফে মিন্টুসহ ১৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ২৫/৩০জনকে আসামি করে শাহজাদপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে ৫এপ্রিল সিরাজগঞ্জের গোয়েন্দা পুলিশ পৌরমেয়রকে ঢাকার শ্যামলী থেকে গ্রেপ্তার করে। এ মামলায় মেয়র মিরুসহ এ পর্যন্ত ১৩ জনকে পুলিশ গ্রেফতার করেছে।
এ দিকে শিমুল হত্যা মামলার আসামীদের ফাঁসি, মামলা দ্রুত বিচার আদালতে স্থানান্তর, অবৈধ অস্ত্র উদ্ধার, অন্যান্য আসামীদের দ্রুত  গ্রেফতারের দাবীতে গতকাল মঙ্গলবার সকালে শাহজাদপুর প্রেসক্লাব চত্বরে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে। শাহজাদপুরে কর্মরত সাংবাদিকদের পক্ষ থেকে এই কর্মসূচী পালন করা হয়। কর্মসূচী চলাকালিন বক্তব্য  দেন, শাহজাদপুর প্রেসক্লাবের সভাপতি বিমল কুন্ডু, সাধারণ সম্পাদক শফিকুজ্জামান, সমকালের আমিনুল ইসলাম খান রানা, গোলাম মোস্তফা রুবেল প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ