সিরাজগঞ্জে দ্বিতীয় দিনের মত চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

আপডেট: জুলাই ২০, ২০১৯, ১২:৫০ পূর্বাহ্ণ

সিরাজগঞ্জ প্রতিনিধি


সিরাজগঞ্জ বাস মালিক সমিতি ও মহাখালি বাস মালিক সমিতির দ্বন্দ্বের জের ধরে সিরাজগঞ্জ জেলায় সকল প্রকার পরিবহন বন্ধ রেখে দ্বিতীয় দিনের মত অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট পালন করছে জেলা মালিক শ্রমিক ঐক্য পরিষদ। ২ দিন ধরে সিরাজগঞ্জে থেকে সকল রুটে বাস-ট্রাকসহ সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকায় সাধারণ যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে এবং পণ্য পরিবহন বিঘ্নিত হচ্ছে।
গত বৃহস্পতিবার সকাল থেকে জেলার সকল রুটে বাস, মিনিবাস, ট্রাক-ট্যাংলরি, সিএনজি চালিত অটোরিক্্রা বন্ধ রয়েছে। আর এতে দুর্ভোগে পড়েছে শত শত যাত্রী। জেলা মালিক শ্রমিক ঐক্য পরিষদের নেতারা বলছেন কয়েকদিন ধরে দ্বন্দ্ব নিরসনের জন্য আন্দোলন চললেও তা নিরসন না করায় জেলার সকল পরিবহন মালিক ও শ্রমিক সংগঠন মিলে এই কর্মসূচি দেয়া হয়েছে। তারপরেও যদি দ্বন্দ্ব নিরসন না হয় তাহলে আরো বৃহত্তর কর্মসূচি দেয়া হবে।
উল্লেখ, মহাখালি বাস মালিক সমিতি সিরাজগঞ্জ থেকে সেবা লাইন নামে ঢাকা-সিরাজগঞ্জ রুটে একটি বাস সার্ভিস চালু করার উদ্যোগ নেয়। এই বিষয় নিয়ে দুই বাস মালিক সমিতির দ্বন্দ্ব শুরু হয়। এর জের ধরেই মহখালি বাস টার্মিনালে সিরাজগঞ্জের সকল পরিবহনের কাউন্টার বন্ধ করে দেয় মহাখালি বাস মালিক সমিতি। এর প্রতিবাদে ১৩ জুলাই শনিবার সকাল থেকে সিরাজগঞ্জ ঢাকা রুটে সকল বাস চলাচল বন্ধ করে দেয় সিরাজগঞ্জ বাস মালিক সমিতি। ৭দিন ধর্মঘট পালন করে কোন সুরাহা না হওয়ায় বৃহস্পতিবার থেকে এই ধর্মঘট পালিত হচ্ছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ