সুপারমুনের সঙ্গে শাহরুখের সুপার সেলফি!

আপডেট: নভেম্বর ১৫, ২০১৬, ১১:৩৮ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক
ইতিহাসে ৬৮ বছরের মধ্যে বড় সুপারমুনের দেখা মিলেছে সোমবার। এ নিয়ে দুনিয়াজুড়ে যে উন্মাদনা দেখা গেছে তার ছোঁয়া দেখা গেছে বলিউড তারকা শাহরুখ খানের মধ্যেও। সুপারমুনের সঙ্গে সুপার সেলফি তুলে নিজের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করেছে বেশ কিছু ছবি।
অন্য ১০ দিনের চাঁদের মতো নয় সুপারমুন। সেই একই চাঁদ, এটা ঠিক। কিন্তু তা পৃথিবীর অনেকটাই কাছে এসে যাওয়ার পর আরও ১৪ শতাংশ বড় হয়ে দেখা দিয়েছে মানুষের চোখে। ঔজ্জ্বলতাও বেড়েছে ৩০ শতাংশ!
আর তাই সুপারমুনের সঙ্গে সেলফি তোলার সুযোগটা মিস করেননি শাহরুখ। আর টুইটারে ছবি পোস্ট করার মাধ্যমে সেই আনন্দটা ভাগাভাগি করে নিয়েছেন ভক্তদের সঙ্গে। মঙ্গলবার সকাল ৬টা ২২ মিনিটে টুইটারে এ পোস্ট দেন তিনি। সেলফির সঙ্গে দেওয়া ক্যাপশনে শাহরুখ লিখেছেন, সব সময়ের মতোই অন্ধকারাচ্ছন্ন অংশকে আড়াল করে শূন্যে ভাসছে বড় ও উজ্জ্বল সুপারমুন।
উল্লেখ্য, সর্বশেষ ১৯৪৮ সালে সুপারমুনের দেখা মিলেছিল। ২০৩৪ সালের আগে আর সুপারমুনের দেখা পাওয়ার সম্ভাবনা নেই বলে জানিয়েছে নাসা। বিজ্ঞানের প্রতি শাহরুখের আকর্ষণের কথা হয়তো অনেকেরই জানা।
আর তাই হয়তো নাসার ঘোষণায় সুপারমুনের প্রতি আরো বেশি করে আকৃষ্ট হন বলিউড বাদশা। বলিউডের অন্য কোনও অভিনেতার অবশ্য সোশ্যাল মিডিয়ায় সুপারমুনের সঙ্গে সেলফি পোস্ট করার খবর পাওয়া যায় নি।-বাংলা ট্রিবিউন