সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শেষ হলো চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচন

আপডেট: অক্টোবর ১৫, ২০১৯, ১:৪০ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি


চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচন নারী ভোটারদের লাইন-সোনার দেশ

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। সকাল ৯টায় ভোট গ্রহণ শুরুর পর থেকেই কেন্দ্রগুলোতে ভোটাদের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উপস্থিতি বাড়তে থাকে।
এদিকে, মহারাজপুর ইউনিয়নের চকআলমপুর ভোট কেন্দ্রের আশেপাশে ২/১টি ককটেল বিস্ফোরণ হলেও ভোট নেয়ার ক্ষেত্রে তেমন প্রভাব পড়েনি বলে জানান রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মোতাওয়াক্কিল রহমান ।
ইসলামপুর ও দেবীনগর ইউনিয়নের বিভিন্ন ভোট কেন্দ্রে সরেজমিনে গিয়ে দেখা যায়, দুপুরের পর থেকে এ ইউনিয়নগুলোর ভোট কেন্দ্রগুলোতে নারী ভোটারদের উপস্থিতি বেশী ছিল। বিকেলে চাঁপাইনবাবগঞ্জ সরকারি টেকনিকেল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে পুরুষ ভোটারের পাশাপাশি নারী ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। প্রিজাইডিং অফিসাররা জানান, দুপুরের পর থেকে ভোটারদের উপস্থিতি বাড়তে থাকে।
রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মোতাওয়াক্কিল রহমান জানান, সদর উপজেলা পরিষদ নির্বাচনের ১’শ ৫৭ টি ভোট কেন্দ্রে সকাল ৯টা থেকে সুষ্ঠু এবং শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলে। কেন্দ্রগুলোতে সকালে ভোটারদের উপস্থিতি কম থাকলেও দুপুরের পর থেকে ভোটারদের উপস্থিতি বাড়তে থাকে।
তিনি আরো জানান, সষ্ঠুুভাবে ভোট গ্রহণের জন্য ৬ প্লাটুন বিজিবি, ৪’শ ৭১ জন পুলিশ, প্রায় ২ হাজার আনসার-গ্রাম এবং র‌্যাবের ৬টি দল মোতায়েন ছিল।
একটি সূত্রে জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা জামায়াত অধ্যুষিত এবং এ নির্বাচনে তারা প্রার্থী না দেয়ায় ভোটারদের উপস্থিতি কম হয়েছে।
এবারের নির্বাচনে ৩ লাখ ৮১ হাজার ৯’শ ১৪ ভোটার ভোট প্রয়োগ করছে এবং চেয়ারম্যান পদে ৩জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ