সেবা বৃদ্ধির লক্ষ্যে রাসিকের নতুন বিভাগ ও শাখা খোলা হচ্ছে : মেয়র লিটন

আপডেট: জুন ২০, ২০১৯, ১২:৩৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


রাসিকের সাধারণ সভায় বক্তব্য দেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন-সোনার দেশ

সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, নাগরিক সেবা বৃদ্ধি করতে রাসিক-এর কয়েকটি নতুন বিভাগ ও শাখা খোলা হচ্ছে। সিটি করপোরেশনের কার্যক্রমকে যুগোপযোগী করার লক্ষ্যে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
গতকাল বুধবার বিকেলে নগরভবনের সিটি হল সভাকক্ষে রাজশাহী সিটি কর্পোরেশন পরিষদের চতুর্থ সাধারণ সভায় (মুলতবি সভা) এসব কথা বলেন মেয়র।
সভাপতির বক্তব্যে তিনি আরও বলেন, নাগরিক সেবার বৃহৎ প্রতিষ্ঠান রাসিক। নগরবাসীও অনেক কিছু প্রত্যাশা করে সিটি করপোরেশনের কাছ থেকে। তাই এই বিভাগ ও শাখা খোলার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
সাধারণ সভায় সিটি করপোরেশনের ইজিবাইক ও অটোরিকশা চলাচল নিয়ন্ত্রণ, একমুখি যান চলাচল ও পথচারী সড়ক চালু, ফুটপাতে ভ্যানগাড়িতে ব্যবসা পরিচালনা সংক্রান্ত নীতিমালা, উচ্ছেদ অভিযান কার্যক্রম, ট্যাক্সেশন রুলস-১৯৮৬ বিধি ৩৪ এর আলোকে হোল্ডিং ট্যাক্স আদায় আরো গতিশীল করার লক্ষ্যে বাৎসরিক কর ত্রৈমাসিক কিস্তির পরিবর্তে ১২ কিস্তিতে (প্রতি মাসে) আদায়সহ আরো বিভিন্ন বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
সাধারণ সভায় সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-২ ও ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, প্যানেল মেয়র-৩ তাহেরা বেগম মিলি, ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রেজাউন নবী দুদু, ২২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবদুল হামিদ সরকার টেকনসহ অন্যান্য সাধারণ ও জোন কাউন্সিলরবৃন্দ, ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা ও সচিব রেজাউল করিম, প্রধান প্রকৌশলী আশরাফুল হকসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ