সেলফ কোয়ারেন্টাইনে না থাকায় বিতর্কে অঞ্জন দত্ত

আপডেট: March 19, 2020, 12:40 am

সোনার দেশ ডেস্ক


করোনাভাইরাস প্রতিরোধে বিদেশফেরত সকলের জন্য ১৪ দিনের সেলফ কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করা হয়েছে। জনস্বাস্থ্যের জন্য গুরুত্বপূর্ণ এ নিয়ম না মানায় সোশ্যাল মিডিয়ায় তীব্র সমালোচনার শিকার হয়েছেন ভারতের জনপ্রিয় গায়ক অঞ্জন দত্ত।
ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, গত সোমবার অস্ট্রেলিয়া-সিঙ্গাপুর হয়ে দেশে ফিরেই জনপ্রিয় এই গায়ক সোজা একটি অনুষ্ঠানে যোগ দেন। এ ঘটনা প্রকাশ্যে আসতেই সোশ্যাল মিডিয়ায় তীব্র সমালোচনার মুখে পড়েন তিনি। তাঁর মতো একজন শিল্পীর দায়িত্বশীলতা নিয়েও অনেকে প্রশ্ন তুলেছেন।
নেট দুনিয়ায় কড়া সমালোচনার পর অঞ্জন দত্ত সংবাদমাধ্যমে এ প্রসঙ্গে মুখ খুলতে বাধ্য হয়েছেন। ব্যাখ্যা দিয়ে তিনি বলেছেন- অস্ট্রেলিয়া থেকে ফিরে বিমানবন্দরে তাকে এবং তার ব্যান্ডের সদস্যদের পরীক্ষা করা হয়েছে। রিপোর্ট নেগেটিভ আসায় তিনি বাংলাদেশ ডেপুটি হাইকমিশনে যান বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাতে। তবে অনুষ্ঠানে গেলেও তিনি করো সঙ্গে হাত মেলান নি, খাবার খান নি। খুব অল্প সময় সেখানে ছিলেন এবং অনুষ্ঠানে খুব ভিড় ছিল না।
অঞ্জন দত্ত আরো জানিয়েছেন, একজন দায়িত্বশীল নাগরিক হিসেবে তিনি তার আগামী সব শো বাতিল করেছেন এবং সেলফ কোয়ারেন্টাইনে আছেন।