সোনামসজিদ স্থলবন্দরে শ্রমিক লীগের নাম ব্যবহার করে ফায়দা হাসিলের চেষ্টা || সংবাদ সম্মেলনে দাবি জেলা শ্রমিক লীগের

আপডেট: আগস্ট ১০, ২০১৯, ১২:৩০ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি


সোনামসজিদ স্থলবন্দরে জাতীয় শ্রমিক লীগের নাম ব্যবহার করে কতিপয় ব্যক্তি স্বার্থ হাসিলের লক্ষে বন্দরের সহজ-সরল শ্রমিকদের ব্যবহার করে নিজেদের ফায়দা হাসিলে ব্যস্ত রয়েছেন বলে দাবি করেছেন জাতীয় শ্রমিক লীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার নেতৃবৃন্দ।
গতকাল শুক্রবার স্থানীয় সাধারণ পাঠাগারে সংবাদ সম্মেলন সংগঠনটির আহ্বায়ক মো. শহিদুল ইসলাম রানা লিখিত বক্তব্যে বলেন, জাতীয় শ্রমিক লীগ জেলার সকল শ্রমিকদের স্বার্থ সংরক্ষণ করার লক্ষে কাজ করে যাচ্ছে। অথচ দেশের ২য় বৃহত্তম স্থলবন্দর সোনামসজিদে জাতীয় শ্রমিক লীগের নাম ব্যবহার করে নিজেদের স্বার্থ সিদ্ধিতে ব্যস্ত রয়েছেন। প্রয়োজনে বন্দরে অবৈধ কার্যক্রমের বিরুদ্ধে আইনী প্রক্রিয়া ও সাংগঠনিকভাবে এদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন, জাতীয় শ্রমিক লীগ সোনামসজিদ স্থলবন্দর কমিটি সাময়িকভাবে বিলুপ্ত করা হলো।
এসময় উপস্থিত ছিলেন, জাতীয় শ্রমিক লীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সদস্য সচিব মো. মাহবুব হাসান ঋতু, যুগ্ম আহ্বায়ক মো. আসাদুজ্জামান জুয়েল।
এ ব্যাপারে সোনামসজিদ স্থলবন্দরে কর্মরত বন্দর শ্রমিক লীগের সভাপতি মো. সাদেকুর রহমান মাস্টার বলেন, এ সংগঠনটি নৌ-পরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ হওয়ায় বন্দরে কর্মরত সকল শ্রমিকদের স্বার্থ সংরক্ষণ করে। যার রেজিস্ট্রেশন নম্বর-২১৪৭। তিনি আরো বলেন, জাতীয় শ্রমিক লীগের সঙ্গে এ সংগঠনটির সংশ্ল্ষ্টিতা এবং বিলুপ্ত করার তাদের কোন এখতিয়ার নেই।