সৌদি আরবে স্ত্রীর বিয়ের গুজবে রাণীনগরে স্বামীর আত্মহত্যা

আপডেট: জুন ৫, ২০১৮, ১:৫২ পূর্বাহ্ণ

নওগাঁ প্রতিনিধি


সৌদি আরবে স্ত্রীর বিয়ে করার গুজবে নওগাঁর রাণীনগরে গলায় ফাঁস দিয়ে স্বামীর আত্মহত্যার ঘটনা ঘটেছে। গত রোববার রাতে উপজেলার কাশিমপুর ইউনিয়নের চকাদিন গ্রামে মানিব শেখ (৩৬ ) নামের ওই যুবক স্ত্রীর উপর অভিমান করে আত্মহত্যা করেন। গতকাল সোমবার সকালে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠিয়েছে রাণীনগর থানা পুলিশ।
স্থানীয় সূত্রে জানা গেছে, রাজশাহী চাঁপাইনবাবগঞ্জ জেলার আমনুরা পাওয়েল এলাকার মৃত নূরুল ইসলামের ছেলে মানিক শেখ প্রায় ১৬-১৭ বছর আগে রাণীনগরের চকাদিন এলাকায় এসে লেপ, তোষক, বালিশ তৈরির কারখানা করে ব্যবসা করে আসছিল। ব্যবসা চলাকালে একই এলাকার বাছেদ আলীর মেয়ে দিলরুবাকে বিয়ে করেন। তাদের সংসারে তিন ছেলে জন্ম নেয়। হত দরিদ্র ও খেয়ে না খেয়ে চলা সংসারে স্বচ্ছলতা ফিরিয়ে আনতে দুই বছর আগে স্ত্রী দিলরুবাকে সৌদি আরবে পাঠায়। এর পর স্ত্রীর পাঠানো টাকায় জায়গা কিনে বাড়ি তৈরি করে বসবাস করে আসছে মানিক। এমতাবস্থায় গত প্রায় তিন-চার মাস আগে থেকে স্বামী মানিক তার স্ত্রী দিররুবাকে বিদেশ থেকে বাড়িতে ফেরত আসার জন্য চাপ দিতে থাকে। কিন্তু কিছু কাগজপত্র জটিলতার কারণে আসতে পারছে না জানালে এবং বিভিন্ন লোকজনের উস্কানিমূলক কথায় স্ত্রীর প্রতি নানা রকম সন্দেহ সৃষ্টি হয় মানিকের।
গত ৩-৪ দিন আগে স্বামী মানিক নিজেই তার স্ত্রী সৌদিতে বিয়ে করেছে এমনটি বন্ধু-বান্ধবদের কাছে প্রচার করতে থাকে। এরই জের ধরে গত রোববার গভীর রাতে স্ত্রীর সঙ্গে মোবাইলে কথা বলতে বলতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে মানিক। সৌদি থেকে মানিকের স্ত্রী দিলরুবা তার মা’কে মোবাইলে সঙ্গে সঙ্গে বিষয়টি জানায়। দিলরুবার মা রাতেই মানিকের বাড়িতে গেলে জানালা দিয়ে মানিকের ঝুলন্ত লাশ দেখতে পায়। এ সময় তিনি স্থানীয় লোকজনদের ডেকে টিনের চালা কেটে ঘরে প্রবেশ করে লাশ নামায়। পরে খবর পেয়ে গতকাল সোমবার সকালে পুুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠায়।
রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএসএম সিদ্দিকুর রহমান জানান, সৌদি প্রবাসী স্ত্রীর সঙ্গে পারিবারিক কলহের জের ধরে মানিক গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। তার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় একটি ইউডি মামলা দায়ের করা হয়েছে।