স্বর্ণের দাম কমলো ভরিতে ১৪৫৮ টাকা

আপডেট: নভেম্বর ১৩, ২০১৬, ১১:৩১ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক
সাড়ে চারমাস পর কমলো স্বর্ণের দাম। প্রতি ভরিতে কমেছে এক হাজার থেকে এক হাজার ৫০০ টাকা। সোমবার (১৪ নভেম্বর) থেকে দেশের বাজারে নতুন দামে স্বর্ণ বিক্রি হবে। এর আগে গত ২৬ জুন স্বর্ণের দাম বাড়ানো হয়েছিলো।
গতকাল রোববার (১৩ নভেম্বর) বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
সংগঠনটির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে দেশের বাজারে স্বর্ণের এ দাম নির্ধারণ করা হয়েছে।  নির্ধারিত নতুন মূল্য তালিকায় দেখা যায়, সবচেয়ে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের সোনা প্রতি ভরি বিক্রি হবে ৪৬ হাজার ৮৮৯ টাকায়। রোববার পর্যন্ত এ মানের স্বর্ণের দাম রয়েছে ৪৮ হাজার ৩৪৭ টাকা। অর্থাৎ প্রতি ভরিতে এ মানের স্বর্ণের দাম কমেছে ১ হাজার ৪৫৮ টাকা। সোমবার থেকে পরবর্তী দাম নির্ধারণ হওয়ার আগ পর্যন্ত ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ বিক্রি হবে ৪৪ হাজার ৬৭৩ টাকা। আগে দাম ছিলো ৪৬ হাজার ১৮৯ টাকা দরে। এ মানের ভরিপ্রতি এক হাজার ৫১৬ টাকা কমেছে। আর ১৮ ক্যারেটে একহাজার ১০৮ টাকা কমে ভরি প্রতি দর দাঁড়িয়েছে ৩৮ হাজার ৪৯১ টাকা। আগে দাম ছিলো ৩৯ হাজার ৫৯৯ টাকা।  আর সনাতন পদ্ধতিতে এ মানের স্বর্ণ ভরিপ্রতি ২৬ হাজার ১০ টাকায় বিক্রি হবে। রোববার পর্যন্ত বিক্রি হয়েছে ২৭ হাজার ৫২৭ টাকায়। অর্থাৎ ভরিতে ১ হাজার ৫১৭ টাকা কমেছে।
এদিকে স্বর্ণের পাশাপাশি সোমবার থেকে কমছে রূপার দামও। রোববার পর্যন্ত ২১ ক্যাডমিয়ামের প্রতি ভরি রূপার দাম ছিলো এক হাজার ২২৫ টাকা। ২৯১ টাকা কমে ৯৩৩ টাকায় রূপা সোমবার থেকে বিক্রি হবে।-বাংলা নিউজ