স্বাস্থ্যসেবায় দক্ষিণ এশিয়ার মধ্যে মাইলফলক হবে রাজশাহী : মেয়র

আপডেট: মার্চ ৩, ২০১৯, ১২:২০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


নগরভবনের সিটি হল সভা কক্ষে অ্যাডভোকেসি সভায় বক্তব্য দেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন-সোনার দেশ

সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, রাজশাহীতে সকল বিভাগের মধ্যে সেবা প্রদানে এক নম্বর হচ্ছে স্বাস্থ্য বিভাগ। টিকাদান কার্যক্রমে সারাদেশের মধ্যে নয় বার প্রথম স্থান অর্জন করেছে রাসিক। টিকা কার্যক্রমের রাসিকের সাফল্য প্রায় শতভাগ। আগামিতে স্বাস্থ্যসেবা কার্যক্রম আরো জোরদার করা হবে। স্বাস্থ্যসেবায় দক্ষিণ এশিয়ার মধ্যে রাজশাহীকে মাইলফলক করতে চাই।
গতকাল শনিবার সকালে নগরভবনের সিটিহল সভাকক্ষে ইলেকট্রনিক ইম্যুনাইজেশন রেজিস্ট্রেশন বিষয়ক অ্যাডভোকেসি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মেয়র আরো বলেন, টিকাপ্রদানে যারা দায়িত্ব পালন করেন, তাদের বিভিন্ন প্রশিক্ষণ দেয়া হয়েছে। আগামিতে আরো প্রশিক্ষণ প্রদান করা হবে। যেসব স্বাস্থ্যকর্মী মাঠ পর্যায়ে যারা কাজ করেন, তাদের কাজের গতি বৃদ্ধিতে ট্যাব প্রদান করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বিকক্ষেত্রে দেশের উন্নয়ন করছেন। স্বাস্থ্যসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে সারাদেশে ইউনিয়ন পর্যায়ে সাড়ে ১৩ হাজার কমিউনিটি ক্লিনিক স্থাপন করেছেন। এছাড়া সামাজিক নিরাপত্তা বলয় বৃদ্ধিতে বিভিন্ন ধরনের ভাতা প্রদান অব্যাহত রেখেছেন।
স্বাস্থ্য, শিক্ষা ও স্বাস্থ্যরক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটির সভাপতি ও ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নুরুজ্জামান টুকুর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন, প্যানেল মেয়র-১ ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-৩ তাহেরা বেগম মিলি, পরিচালক (স্বাস্থ্য) রাজশাহী বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য। এ সময় সিটি করপোরেশনের অন্যান্য কাউন্সিলরবৃন্দ, সচিব রেজাউল করিম, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহান, সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক রাশেদুল কবির উপস্থিত ছিলেন।
সভায় স্বাগত বক্তব্য দেন ও প্রেজেন্টশন উপস্থাপন করেন, সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম। ইলেকট্রনিক ইমুনাইজেশন রেজিস্ট্রেশনের গুরুত্ব বিষয়ে প্রেজেন্টশন উপস্থাপন করেন বিশ^স্বাস্থ্য সংস্থার রাজশাহী বিভাগীয় সমন্বয়কারী ডা. একেএম কামরুজ্জামান। সভার উপস্থাপনায় ছিলেন, ভারপ্রাপ্ত জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান।
উল্লেখ্য, সভা শেষে রাসিকের স্বাস্থ্যসেবায় নিয়োজিত টিম লিডারদের মাঝে প্রায় অর্ধশত ট্যাব বিতরণ করা হয়। এই ট্যাবের মাধ্যমে ইলেকট্রনিক ইমুনাইজেশন রেজিস্ট্রেশন করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ