হুগো বসের জুতায় ‘মেইড ইন বাংলাদেশ’, প্রতিমন্ত্রীর উচ্ছ্বাস

আপডেট: মার্চ ১৩, ২০১৭, ১২:১৪ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



বিশ্ববিখ্যাত ব্র্যান্ড হুগো বসের জুতায় ‘মেইড ইন বাংলাদেশ’ দেখে বিস্ময় প্রকাশ করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের ফেইসবুকে দেওয়া একটি পোস্ট আলোচনার ঝড় তুলেছে।
হুগো বসের লিমিটেড এডিশনের এএমজেড মার্সিডিজ বেঞ্জ রেঞ্জের এক জোড়া জুতার তিনটি ছবির সঙ্গে জুড়ে দেওয়া ওই পোস্টটিতে দুই হাজারের বেশি মন্তব্য পড়েছে। পোস্টটি শেয়ার হয়েছে পাঁচ হাজারের বেশি এবং তাতে লাইক পড়েছে প্রায় ৭০ হাজার। শাহরিয়ার লিখেছেন, “বাংলাদেশ পৃথিবীর ২য় বৃহত্তম পোষাক তৈরী এবং রপ্তানিকারক দেশ, এটা পুরানো খবর। জাহাজ রপ্তানি করে, এটাও পুরানো খবর। যুক্তরাষ্ট্রে ঔষধ রপ্তানি করে, এটাও পুরানো খবর।
“কিন্তু আমি নিজের চোখে যা দেখলাম আজকে, আনন্দে ঘুম হারাম হয়ে গেলো। বিশ্ববিখ্যাত ব্র্যান্ড ঐটএঙ ইঙঝঝ এর দোকানে বিক্রি হচ্ছে গঅউঊ ওঘ ইঅঘএখঅউঊঝঐ জুতা। তাও আবার কোন নিয়মিত পণ্য বা টাইপ না। লিমিটেড এডিশনের অগত গবৎপবফবং ইবহু রেঞ্জের জুতা!”
আর তাই নিজের নির্বাচনী এলাকায় ছোট পরিসরে জুতা শিল্পকে নিয়ে বড় কিছু করার আকাক্সক্ষা প্রকাশ করেছেন রাজশাহী-৬ আসনের এই সাংসদ।
“আমি এখন স্বপ্ন দেখি চারঘাটের বড়াল পাড়ের কালুহাটির পাদুকা পল্লীর সফলতাকে পুজি করে আরও বড় কিছু করার। অসম্ভব মনে হচ্ছে?” সেটা যে খুবই সম্ভব সে বিষয়ে নিজের বিশ্বাসও জোরালোভাবে প্রকাশ করেছেন শাহরিয়ার।
“১৬ কোটি মানুষকে দাবায়ে রাখতে পারবানা!!!বাংলাদেশ বিশ্বকে অবাক করে যাচ্ছে, অবাক করে যাবে।”-বিডিনিউজ