বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী

হ্যাটট্রিকে উচ্ছ্বসিত রকিবুল

আপডেট: January 22, 2020, 12:48 am

সোনার দেশ ডেস্ক


দ্বিতীয় বাংলাদেশি ক্রিকেটার হিসেবে যুব বিশ্বকাপে হ্যাটট্রিক করেছেন রকিবুল হাসান। মঙ্গলবার স্কটল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ বড় জয় পায়। ২০ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচের নায়ক নির্বাচিত হন রকিবুল। বোলিং ইনিংসের ২৪তম ওভারে হ্যাটট্রিকের স্বাদ পান এ বাঁহাতি স্পিনার।
ওভারের তৃতীয় বল থেকে হ্যাটট্রিকের পথে যাত্রা শুরু রকিবুলের। শর্ট বল পুল করতে গিয়ে বোল্ড হন কেস সাজ্জাদ। নতুন ব্যাটসম্যান লিলে রবার্টসনকে কিছু বুঝে উঠার আগেই এলবিডব্লিউর ফাঁদে ফেলেন। হ্যাটট্রিক বলটি ছিল দারুণ। বাঁহাতি ব্যাটসম্যান চার্লি পিতকে আর্ম বলে বোল্ড করে উল্লাসে মাতেন রকিবুল।
যুব বিশ্বকাপে এটি বাংলাদেশের দ্বিতীয় হ্যাটট্রিক। এর আগে ২০১০ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন পেসার কামরুল ইসলাম রাব্বী।
ক্যারিয়ারের প্রথম হ্যাটট্রিকে দারুণ খুশি রকিবুল। ভিডিও বার্তায় যুবা বলেছেন,‘ভীষণ খুশি আমি। ক্যারিয়ারে প্রথমবার হ্যাটট্রিক করতে পেরে ভালো লাগছে। প্রথম ম্যাচটি ভালো না হওয়ায় হতাশ ছিলাম। তবে (স্কটল্যান্ডের বিপক্ষে) এই ম্যাচে ভালো করে আত্মবিশ্বাস ফিরেছে। এই মুহূর্তে আমি আমার বোলিং নিয়ে খুব সন্তুষ্ট। পরের ম্যাচেও আশা করি পারফরম্যান্স ধরে রাখতে পারব।’
বিশ্বকাপের মিশন ভালোভাবেই শুরু করেছে বাংলাদেশ। প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে উড়িয়ে দেওয়ার পর মঙ্গলবার দ্বিতীয় ম্যাচেও প্রত্যাশিত জয় পেয়েছে লাল-সবুজ জার্সিধারীরা। গ্রুপ পর্বে তৃতীয় ম্যাচ পাকিস্তানের বিপক্ষে। গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়েই পাকিস্তানের বিপক্ষে মাঠে নামতে মুখিয়ে বাংলাদেশ।
‘পাকিস্তনের বিপক্ষে ম্যাচের আগে আমাদের জন্য ইতিবাচক হচ্ছে, ব্যাটসম্যানরা খুব ছন্দে আছে, বোলাররাও খুব ভালো অবস্থানে আছে। দুটো ম্যাচই আমরা প্রভাব বিস্তার করে জিতেছি। এই আত্মবিশ্বাস নিয়েই পাকিস্তানের বিপক্ষে নামব। আশা করছি আগের দুই ম্যাচের মতোই পাকিস্তানের বিপক্ষেও জয় নিয়ে মাঠ ছাড়তে পারব।’- বলেছেন ম্যাচসেরার পুরস্কার পাওয়া রকিবুল।