১০ দিনের সাংস্কৃতিক কর্মকা-ে মেতে থাকবে রাজশাহী: মেয়র লিটন

আপডেট: মার্চ ১০, ২০১৯, ১২:১০ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা


বঙ্গবন্ধু আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসবের মতবিনিময় সভায় বক্তব্য দেন নগর আ’লীগের সভাপতি ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন-সোনার দেশ

রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটনের সার্বিক পৃষ্ঠপোষকতায় ১৭ মার্চ থেকে শুরু হচ্ছে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সাংষ্কৃতিক উৎসব। এই উৎসব আয়োজন উপলক্ষ্যে গতকাল শনিবার সন্ধ্যায় নগর আওয়ামী লীগের কার্যালয়ে এক মতবিনিময় সভায় অনুষ্ঠিত হয়েছে।
সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে রাজশাহীতে শুরু হতে যাচ্ছে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসব। ১০ দিনের এই উৎসবে নানান সংস্কৃতিক কর্মকা-ে মাতিয়ে থাকবে নগরী। বর্ণাঢ্য এই আয়োজন সফলভাবে সম্পন্ন করতে সবার সহযোগিতা কামনা করেছি।
মেয়র খায়রুজ্জামান লিটন আরো বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর জীবনদশায় সাংস্কৃতিক কর্মকা-ের মাধ্যমেই পাকিস্তানীদের কাছ থেকে আমরা বাংলার মানুষদের পৃথক করেছিলেন। আমরা যে আচার-আচরণ, পোশাক পরিচ্ছদসহ সবক্ষেত্রে পশ্চিম পাকিস্তানীদের থেকে পৃথক তা সাংস্কৃতিক কর্মকান্ডের মাধ্যমে আমাদের আলোড়িত করেছিল। ‘আমার ভাইয়ের রক্তে রাঙানি একুশে ফেব্রুয়ারি’ এই একটি গান আমাদের আলোড়িত করেছিল, এমন অসংখ্য গান রয়েছে। সাংষ্কৃতিক কর্মকান্ডই পারে মানুষকে দ্রুত অনেক বেশি আলোড়িত করতে।
ভাষা সৈনিক আবুল হোসেনের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন কবিকুঞ্জ রাজশাহীর সভাপতি মুক্তিযোদ্ধা রুহুল আমিন প্রামাণিক, সাধারণ সম্পাদক কবি আরিফুল হক কুমার। সঞ্চালনায় ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। এ সময় আরো উপস্থিত ছিলেন রাজশাহী বিশ^বিদ্যালয়ের সাবেক ছাত্র উপদেষ্টা গোলাম সাব্বির সাত্তার তাপু, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি সহ-সভাপতি মুক্তিযোদ্ধা নওশের আলী, মুক্তিযোদ্ধা মীর ইকবাল, মোহাম্মদ আলী কামাল, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম বাবুল, সাংগঠনিক সম্পাদক এ্যাড. আসলাম সরকার, আজিজুল আলম বেন্টু প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ