২১ ফেব্রুয়ারি উপলক্ষে ব্যাপক নিরাপত্তা

আপডেট: ফেব্রুয়ারি ১২, ২০১৮, ১২:২৭ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও ভাষা শহীদ দিবস উপলক্ষে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
রোববার (১১ ফেব্রুয়ারি) সচিবালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের নিরাপত্তা নিয়ে আইন-শৃঙ্খলা সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয়ের সভা শেষে সংবাদ সম্মেলনে এ কথা জানান মন্ত্রী। দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ২০ ফেব্রুয়ারি রাত থেকেই কেন্দ্রীয় শহীদ মিনার ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা ও এর আশপাশে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে। এসব এলাকা সিসি টিভির আওতায় আনা হবে। শহীদ মিনার এলাকায় ২৫০ জন র‌্যাব সদস্যসহ গোয়েন্দা তৎপরতা অব্যাহত থাকবে।
তিনি বলেন, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানানোর সময় ওই এলাকায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে। সাদা পোশাকে পুলিশ শহীদ মিনারে নিরাপত্তার দায়িত্বে থাকবে।
২০ ফেব্রুয়ারি রাত থেকেই স্টিকার ছাড়া অন্য কোনো গাড়ি বিশ্ববিদ্যালয় এলাকায় প্রবেশের অনুমতি দেয়া হবে না জানিয়ে তিনি স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কোনো ভাসমান দোকান এ এলাকায় থাকবে না। শহীদ মিনারে যাওয়ার রোডম্যাপ তথ্য মন্ত্রণালয়ের মাধ্যমে বাংলাদেশ টেলিভিশন ও বেতারে প্রচার করা হবে।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সারা দেশেও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা নেয়া হবে। কোনো প্রকার নাশকতা কেউ যাতে করতে না পারে সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।
তথ্যসূত্র: বাংলানিউজ