৩৩ কোম্পানির শেয়ার লেনদেন বন্ধ থাকবে আজ

আপডেট: নভেম্বর ১৯, ২০১৮, ১২:০৭ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


আজ সোমবার পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩৩টি কোম্পানির শেয়ার লেনদেন হবে না। রেকর্ড ডেটের কারণে এদিন কোম্পানিগুলোর শেয়ার লেনদেন বন্ধ থাকবে। রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য জানানো হয়েছে।
লেনদেন বন্ধ থাকা কোম্পানিগুলোর মধ্যে রয়েছে- বারাকা পাওয়ার, বিডিকম, গোল্ডেন হার্ভেস্ট, জিকিউ বলপেন, খান ব্রাদারস পিপি, সিলভা কেমিক্যাল, আরডি ফুড, অগ্নি সিস্টেম, আলিফ ইন্ডাস্ট্রিজ, আলিফ মেনুফ্যাকচারিং, আরামিট সিমেন্ট, আজিজ পাইপ, বিবিএস কেবলস, দেশ গার্মেন্টস, দুলামিয়া কটন, ফাইন ফুড, জিপিএইচ ইস্পাত, ইনটেক লিমিটেড, ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন, ইনফরমেশন সার্ভিস, মেঘনা পেট, মেঘনা কনডেন্সড মিল্ক, ন্যাশনাল ফিড, প্রিমিয়ার সিমেন্ট, রেনউইক যজ্ঞেশ্বর, সাফকো স্পিনিং, শ্যামপুর সুগার মিল, সিমটেক্স, তিতাস গ্যাস, তসরিফা ইন্ডাস্ট্রিজ, ইয়াকিন পলিমার এবং জিল বাংলা সুগার মিল।
ডিএসই জানিয়েছে, কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদ ২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য সম্প্রতি লভ্যাংশ ঘোষণা করে। সেই সঙ্গে বার্ষিক সাধারণ সভা (এজিএম) এবং রেকর্ড ডেট নির্ধারণ করে।
নিয়ম অনুযায়ী, তালিকাভুক্ত কোম্পানির লভ্যাংশ ঘোষণা সংক্রান্ত রেকর্ড ডেটের দিন ওই কোম্পানির শেয়ার লেনদেন হয় না। সে কারণেই সোমবার ৩৩ কোম্পানির লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ হওয়ায় সেগুলোর শেয়ার লেনদেন হবে না।