৬ জেলায় সড়কে ঝরলো ১৬ প্রাণ

আপডেট: আগস্ট ২৫, ২০১৯, ১২:৫০ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় শনিবার ১৬ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে শুধু ফরিদপুর জেলায় পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় ১১ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও বগুড়ায় ১ জন, ঠাকুরগাঁওয়ে ১ জন, পাবনায় ১ জন, নারায়ণগঞ্জ ও সাভারে ১ জন করে ৫ জন নিহত হয়েছে।
ফরিদপুরে পৃথক দুর্ঘটনায় নিহত ১১
ফরিদপুরে সেতুর রেলিং ভেঙে বাস নিচে পড়ে আটজন নিহত হয়েছেন; এছাড়া এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ২০ জন।
কোতোয়ালি থানার ওসি এফএম নাছিম জানান, শনিবার বেলা আড়াইটার দিকে ধুলদি এলাকায় ঢাকা-ফরিদপুর মহাসড়কে হতাহতের এ ঘটনা ঘটে।
নিহতদের দুইজনের নাম-পরিচয় জানা গেছে। তারা হলেন হাবিবুর রহমান ও ফারুক হোসেন। তাদের বাড়ি গোপালগঞ্জ। নিহত অন্য ছয়জনের মধ্যে তিনজন পুরুষ আর তিনজন নারী।
ওসি নাছিম বলেন, “ঢাকা থেকে গোপালগঞ্জগামী বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে সেতুর রেলিংয়ে ধাক্কা খায়। সঙ্গে সঙ্গে কুমার নদে পড়ে গেলে ঘটনাস্থলেই এর ছয় যাত্রী নিহত হন।”
এছাড়া হাসপাতালে নেয়া হলে সেখান আরও দুইজন মারা যান বলে জানান ফরিদপুর ফায়ার সার্ভিসের সহকারী উপ-পরিচালক শওকত আলী জোয়ার্দার।
ফরিদপুরের নগরকান্দা উপজেলার তালমা এলাকায় অপর সড়ক দুর্ঘটনায় বাসচাপায় এক ভিক্ষুক এবং ব্যাটারিচালিত অটোরিকশার আরও দ্ইু যাত্রী নিহত হয়েছেন।
শনিবার (২৪ আগস্ট) দুপুরে ঢাকা-বরিশাল মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন- একই উপজেলার লস্করদিয়া ইউনিয়নের বারখাদিয়া গ্রামের সিদ্দিকুর রহমানের স্ত্রী রেশমা বেগম (৩০) ও তার ছেলে রনি (১২) এবং একই উপজেলার মনোহরপুর গ্রামের বাসিন্দা ভিক্ষুক আবুল সিকদার।
বগুড়ায় সেনা সদস্য আজিজ নিহত
লক্ষ্মীপুরের কমলনগরের বাসিন্দা ও সেনা সদস্য আবদুল আজিজ (৩৫) সৈয়দপুর ক্যান্টনমেন্ট যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন।
শনিবার (২৪ আগস্ট) সকালে গাইবান্ধা-বগুড়ার সীমান্ত এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তার সহকর্মী সেনা সদস্য মো. হারুন অর রশিদ মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।
নিহত আজিজ হাজিরহাট ইউনিয়নের চর জাঙ্গালিয়া গ্রামের নুরুল হুদা মাস্টারের ছেলে।
হারুন জানান, আজিজ দু’মাসের প্রশিক্ষণে সৈয়দপুর ক্যান্টনমেন্ট যাচ্ছিলেন। পথে ঢাকা-রংপুর মহাসড়কের গাইবান্ধা ও বগুড়ার সীমান্ত এলাকায় যাত্রীবাহী বাস উল্টে যায়। এতে আবদুল আজিজ নিহত হয়েছেন।
ঠাকুরগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় হেলপার নিহত, আহত ১৫
ঠাকুরগাঁও-ঢাকা মহাসড়কের জগন্নাথপুরে সড়ক দুর্ঘটনায় ইউসুফ (৩৪) নামে যাত্রীবাহী নৈশকোচের হেলপার নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন বাসের ১৫ যাত্রী।
শনিবার (২৪ আগস্ট) সকালে জগন্নাথপুর বি-আখড়া নামকস্থানে নৈশকোচটি নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা খেলে এ দুর্ঘটনা ঘটে। হেলপার ইউসুফের বাড়ি চাঁদপুর জেলায়।
ঠাকুরগাঁও ফায়ার সার্ভিস কর্মীরা জানায়, সকালে ঢাকা থেকে ছেড়ে আসা ঠাকারগাঁওগামী নৈশকোচ তাজ পরিবহন সদর উপজেলার বি-আখড়া জেলা বনবিভাগ কার্যালয়ের সামনে নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে বাসের হেলপারসহ ১৬ জন আহত হয়।
না’গঞ্জের দুই বাসের সংঘর্ষে নিহত ১, আহত ৩০
নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে যাত্রীবাহী বাসের সঙ্গে একটি পোশাক কারখানার স্টাফ বাসের মুখোমুখি সংঘর্ষে মেহেদী নামে এক চালক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৩০ জন।
শনিবার (২৪ আগস্ট) সকাল ১০টার দিকে নারায়ণগঞ্জ-আদমজী-শিমরাইল সড়কের বার্মাশিল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
আশুলিয়ায় বাসচাপায় পথচারী নিহত
সাভারের আশুলিয়ায় বাসচাপায় মঞ্জুরুল ইসলাম (৩০) নামে এক পথচারী নিহত হয়েছেন।
শনিবার (২৪ আগস্ট) সকালে নবীনগর-চন্দ্রা মহাসড়কের আশুলিয়ার ইপিজেড এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহত মঞ্জুরুল সিরাজগঞ্জ জেলার বেলকুচি থানার নুর ইসলামের ছেলে। তিনি ফোর গ্রুপের সিকিউরিটি গার্ড ছিলেন বলে জানা গেছে।
পাবনায় বাসের ধাক্কায় নিহত ১
পাবনার ঈশ্বরদীর মহাসড়কে যাত্রীবাহী বাসের ধাক্কায় ব্যাটারিচালিত রিকশাভ্যানের এক যাত্রী নিহত হয়েছেন। তার নাম ইমন (২০)। শনিবার (২৪ আগস্ট) দুপুরে সলিমপুর ইউনিয়নের মুন্নার এলাকায় দাশুড়িয়া-কুষ্টিয়া মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে। ইমন চর মিরকামারি দাইড় পাড়া গ্রামের ননেশ ফকিরের ছেলে।
তথ্যসূত্র: বাংলানিউজ, বিডিনিউজ, বাংলা ট্রিবিউন