৯ প্রকৌশলীর হাত-পা বেঁধে ফেলে গেল ডাকাতরা

আপডেট: জানুয়ারি ১৪, ২০১৮, ১২:৪৩ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


ঢাকার সাভার উপজেলায় ট্রান্সফরমার মেরামত কারখানায় ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় কারখানার নিরাপত্তা কর্মীদের অস্ত্রের মুখে জিম্মি করে হাত-পা ও মুখ বেঁধে প্রায় ১৫ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়।
শুক্রবার রাতে উপজেলার আমিনবাজার এলাকায় ইউনাইটেড জেনারেল ইলেকট্রিক কারখানায় এ ডাকাতির ঘটনা ঘটে।
কারখানার ব্যবস্থাপক মো. রোকনুজ্জামান বলেন, শুক্রবার রাতে ১০-১২ জনের একদল সশস্ত্র ডাকাত কারখানার নিরাপত্তা কর্মীদের জিম্মি করে ভেতরে প্রবেশ করে।
এ সময় কারখানার নয়জন প্রকৌশলী ও টেকনিশিয়ানকে ধারাল অস্ত্রের মুখে জিম্মি করে হাত-পা ও মুখ বেঁধে সবাইকে স্টোর রুমে আটকে রাখে ডাকাতরা। পরে তাদেরকে মারধর করে নগদ এক লাখ ৮০ হাজার টাকা, মোবাইলফোনসহ কারখানার ট্রান্সফরমার তৈরির জন্য মজুদকৃত প্রায় ১৫ লক্ষাধিক টাকার মালামাল লুটপাট করে নিয়ে যায়।
এরপর সকালে কারখানায় নিরাপত্তা কর্মীদের কাজের জন্য আসা গৃহকর্মী সবাইকে হাত-পা বাঁধা অবস্থা থেকে মুক্ত করে। পরে সবাইকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।
খবর পেয়ে সাভার মডেল থানা ও আমিনবাজার ফাঁড়ি পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। তবে ডাকাতির ঘটনায় জড়িত কাউকে আটক করতে পারেনি পুলিশ।
কারখানার পরিচালক এমদাদুল হক বলেন, বর্তমানে ডাকাতির ঘটনা বৃদ্ধি পাওয়ায় আমরা আতঙ্কে আছি। এ জন্য থানা পুলিশের টহল বৃদ্ধির পাশাপাশি ডাকাতি হওয়া মালামাল উদ্ধার এবং ডাকাতদের গ্রেফতার হওয়া জরুরি।
সাভার মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহসীনুল কাদির ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ডাকাতির খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় সাভার মডেল থানায় মামলা হয়েছে। ডাকাতি হওয়া মালামাল উদ্ধার এবং ডাকাত সদস্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি। তথ্যসূত্র: জাগোনিউজ