গোমস্তাপুর সীমান্তে বিএসএফের গুলিতে রাখালের মৃত্যু

আপডেট: ডিসেম্বর ৩, ২০২৩, ৭:৩৮ অপরাহ্ণ


গোমস্তাপুর ( চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি:


চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রোকনপুর সীমান্তে ভারত থেকে গরু আনতে গিয়ে বিএসএফের গুলিতে রজিবুল ইসলাম রজিম (৩০) নামে এক বাংলাদেশি রাখালের মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে। শনিবার  (২ ডিসেম্বর) দিবাগত রাতের কোনো এক সময় ওই সীমান্তের ভারতীয় অভ্যন্তরে এই ঘটনা ঘটে। নিহত রজিম রোকনপুর (ঠাকুরপুকুর) এলাকায় শ্বশুর বাড়িতে বাস করতেন। তিনি উপজেলার পার্বতীপুর ইউনিয়নের নিমইল গ্রামের বাসিন্দা নাম আবুল কালাম আজাদের ছেলে।

ওই এলাকার মহাল্লাদার সেলিম আলী নিহতের পরিবার ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানান, রজিবুল শনিবারে রাতে গরু আনতে ভারতে যান। তাঁর সঙ্গে অন্য গরুর রাখাল ছিল। ওই রাতের কোনো এক সময় বিএসএস তাঁদের লক্ষ্য করে গুলি করে। অন্যরা পালিয়ে গেলেও গুলিতে তাঁর মৃত্যু হয়। তিনি আরোও বলেন, ওই সীমান্তের মেইন পিলার ২২৫ এর ভারতীয় অভ্যন্তরে মহিলা ক্যাম্প এলাকায় তাঁর মরদেহ পড়ে থাকতে পারে বলে তিনি জানান। রজিবুল ইসলামের ২ ছেলে ও এক শিশু কন্যা রয়েছে। বিজিবি তাঁর বাড়িতে এসে খোঁজ খবর নিয়েছেন বলে তিনি জানান।

রোকনপুর বিওপির এক সদস্য জানান, ভারতের মালদা জেলার আরকে ওয়াদা ও আগরাবাদের ক্যাম্পের মাঝখানে আন্তর্জাতিক মেইন ২২৫ পিলারের ৪ কিলোমিটার অভ্যন্তরে পালকি ব্রিজের কাছে তাঁর মরদেহ পড়ে ছিল। সন্ধ্যায় দুইদেশের বিওপি পর্যায়ে পতাকা বৈঠকের পর বিস্তারিত জানানো হবে।
নিহতে স্ত্রী সেরিনা বেগম জানান, এলাকার লোক মুখে শুনেছি ভারতীয় অভ্যন্তরে তাঁর স্বামী মারা গেছে।

১৬,বিজিবি নওগাঁর উপ-অধিনায়ক মেজর নোমান আল ফারুক বলেন, বিষয়টি স্থানীয়দের মাধ্যমে জেনেছি। এ বিষয়ে খোঁজ খবর নেয়া হচ্ছে। বিএসএফকে জানানো হয়েছে। পরবর্তী খবর পেলে তিনি জানাবেন বলে তিনি জানান।

এ বিভাগের অন্যান্য সংবাদ