নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

আপডেট: মার্চ ২৬, ২০২৪, ৯:৪২ অপরাহ্ণ

নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

সংবাদ বিজ্ঞপ্তি:


নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (এনবিআইইউ)-তে যথাযথ মর্যাদা ও নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার সকালে ইউনিভার্সিটির প্রশাসনিক ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। (২৬ মার্চ) সকাল ৯টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে থেকে র‌্যালি নিয়ে রাবি কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ শেষে শহীদদের স্মৃৃতির প্রতি শ্রদ্ধা জানাতে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এরপর সেখানে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউনিভার্সিটির ট্রাস্টিবোর্ডের মাননীয় চেয়ারম্যান বিশিষ্ট কবি, কথাসাহিত্যিক, নারী উদ্যোক্তা অধ্যাপক রাশেদা খালেক। তিনি বলেন-বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম হয়েছিল বলেই আজ আমরা স্বাধীন বাংলাদেশে বসবাস করছি। পরাধীনতার শৃঙ্খল থেকে আমাদের মুক্ত করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের শ্রদ্ধার সাথে স্মরণ করেন। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে দেশ এগিয়ে যাচেছ। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। শিক্ষা, অর্থনীতি, চিকিৎসা সর্বক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে চলেছে।

আলোচনা অনুষ্টান শেষে ইউনিভার্সিটির বাংলা বিভাগের শিক্ষার্থীদের সম্পাদনায় প্রকাশিত ইচ্ছে সাহিত্য পত্রিকার মোড়ক উন্মোচন করেন অতিথিবৃন্দ। অনুষ্ঠানে ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা উপাচার্য এবং বর্তমান উপদেষ্টা বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. আবদুল খালেক, উপাচার্য প্রফেসর ড. বিধান চন্দ্র দাস, ট্রেজারার প্রফেসর মো. আনসার উদ্দিন, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদের ডিন প্রফেসর ড. মকসুদুর রহমান, কলা ও বিজনেস স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর মো. আব্দুর রউফ, আইকিউএসির পরিচালক প্রফেসর ড. পিএম সফিকুল ইসলামসহ সকল বিভাগীয় প্রধান, শিক্ষক- শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ