বাউবি’র রাজশাহী আঞ্চলিক কেন্দ্রে বঙ্গবন্ধ’র জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্্যাপন

আপডেট: মার্চ ১৮, ২০২৪, ১২:০৩ পূর্বাহ্ণ


সংবাদ বিজ্ঞপ্তি:বাংলাদেশ উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের রাজশাহী আঞ্চলিক কেন্দ্রে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস যথাযোগ্য মর্যাদায় উদ্্যাপন করা হয়। উক্ত কর্মসূচির অংশ হিসেবে ১৬ মার্চ বিকেলে ব্যানার টানানো, রোববার (১৭ মার্চ) সকাল ৬:৩৫ ঘটিকায় জাতীয় পতাকা ও বিশ^বিদ্যালয়ের পতাকা উত্তোলন এবং পতাকা উত্তোলন শেষে শান্তির প্রতীক পায়রা উড়ানো হয়।

সকাল ৬:৪০ ঘটিকা থেকে একঘন্টা ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ পিএ সিস্টেম/সাউন্ড সিস্টেমের মাধ্যমে প্রচার করা হয়। অতপর: সকাল ৭:৩০ ঘটিকায় নওহাটা পৌরসভা চত্ত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। সকল কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে বাদ যোহর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর বিদেহী আত্নার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়। তাছাড়া, ১৬ ও ১৭ মার্চ দুই রাত্রি আঞ্চলিক কেন্দ্রের প্রধান ফটকে আলোক সজ্জার ব্যবস্থা করা হয়।

আঞ্চলিক পরিচালক আবু বাককার-এর নেতৃত্বে আঞ্চলিক কেন্দ্রের সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারীগণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন। কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক ১৭ মার্চের প্রথম প্রহরে বাউবি রাজশাহী আঞ্চলিক কেন্দ্রের আওতাধীন পাবনা, নওগাঁ, নাটোর ও চাঁপাইনবাবগঞ্জ উপ-আঞ্চলিক কেন্দ্রে জাতীয় পতাকা ও বিশ^বিদ্যালয়ের পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদ্যাপনের সূচনা করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ