শিবগঞ্জ সীমান্তে অস্ত্র-গুলিসহ নারী আটক

আপডেট: ডিসেম্বর ২১, ২০২৩, ৮:৪৬ অপরাহ্ণ


শিবগঞ্জ প্রতিনিধি:


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সীমান্ত বিদেশি পিস্তল, গুলি ও ম্যাগজিনসহ রুমি বেগম (৩০) নামে এক নারীকে আটক করেছে বিজিবি। আটক নারী উপজেলার পশ্চিম চন্ডিপুর গ্রামের হুমায়ুন কবিরের মেয়ে। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে ৫৯ বিজিবি ব্যাটালিয়ন থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, বুধবার অস্ত্রের দুটি চালান সোনামসজিদ ও চকপাড়া সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করছে। এমন সংবাদের ভিত্তিতে উপ-অধিনায়ক মেজর এস.এম ইমরুল কায়েসের নেতৃত্বে ১টি টহল দল সীমান্ত পিলার ১৮৪/৪-এস থেকে আনুমানিক ৯’শ গজ বাংলাদেশের অভ্যন্তরে কয়লাবাড়ি বিজিবি ভেহিক্যাল স্ক্যানার চেকপোস্ট এলাকায় কয়েকটি গাড়ি তল্লাশি করেন। এ সময় ১টি সিএনজি তল্লাশিকালে ১ নারী যাত্রীর নিকট থাকা ১টি পলিথিন ব্যাগে শুটকির মধ্যে ১টি বিদেশী পিস্তল, ১টি ম্যাগজিন ও ৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। আটক করা হয় রুমি বেগমকে।

এদিকে সেই সময় চকপাড়া বিওপির সীমান্ত এলাকা দিয়ে প্রবেশের সময় অধিনায়ক লে. কর্ণেল গোলাম কিবরিয়ার নেতৃত্বে অপর একটি দল সীমান্ত পিলার ১৮২/৬-এস হতে আনুমানিক ২০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ঊনিশবিঘি এলাকার একটি আমবাগানে অভিযান চালানো হয়। এ সময় বিজিবি টহল দলের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারীরা একটি বস্তা ফেলে রাতের অন্ধকারে ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়। পরে বস্তায় তল্লাশি করে ছয়টি বিদেশী পিস্তল, ১২টি ম্যাগাজিন, ২৩৬ রাউন্ড পিস্তলের গুলি, ৫১ রাউন্ড মেশিনগানের গুলি ও ৩৫ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়।

বিজিবি সুত্রে জানা য়ায়, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতিকে অস্থিতিশীল করার লক্ষ্যে অস্ত্রের ১টি বড় চালান সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশ প্রবেশ করবে বলে গোয়েন্দা তথ্যের মাধ্যমে অধিনায়ক জানতে পারেন। এরই প্রেক্ষিতে বুধবার বিজিবি দিবস ২০২৩ উদযাপন উপলক্ষে বিজিবি কর্মকর্তা ও সদস্যগণের কর্ম ব্যস্ততা ও নির্বাচন উপলক্ষ্যে প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য মাঠ পর্যায়ের প্রশাসন এবং বিভিন্ন আইন শৃঙ্খলা বাহিনীর সাথে রাজশাহীতে মতবিনিময় সভায় অংশগ্রহণের সুযোগ নিয়ে চোরাকারবারীরা অস্ত্র-গুলি চালানের সুযোগ নিচ্ছিল। পৃথক অভিযান চালিয়ে এসব আগ্নেয়াস্ত্র ও ফেনসিডিল উদ্ধার করা হয়। বিজিবি আরও জানায়, ৫৯ বিজিবির সবচেয়ে বড় অস্ত্র উদ্ধারের অভিযান এটি। সীমান্তে কঠোর নজরদারী ও গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করা হয়েছে। এ ঘটনায় শিবগঞ্জ থানায় একটি মামলা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ