অগ্রণী স্কুল ও কলেজের প্রথম পুনর্মিলনী আজ

আপডেট: মার্চ ২৪, ২০১৭, ১২:২৬ পূর্বাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি


আজ শুক্রবার রাজশাহীর স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান অগ্রণী বিদ্যালয় ও মহাবিদ্যালয়ের সাবেক শিক্ষক-শিক্ষার্থীদের পুনর্মিলনী’১৭। ১৯৭৫ সালে প্রতিষ্ঠিত এই শিক্ষা প্রতিষ্ঠানের প্রথম এই পুনর্মিলনীর অনুষ্ঠানে অংশ নিতে ইতোমধ্যেই দেশ-বিদেশের বিভিন্ন স্থানে অবস্থানরত সাবেক শিক্ষার্থীরা রাজশাহীতে আসতে শুরু করেছেন। ‘আবার মিলি প্রাণের বন্ধনে’ স্লোগান সামনে রেখে কাল সকাল ৯টায় স্কুল প্রাঙ্গনে বসবে শিক্ষক ও হাজারো সাবেক শিক্ষার্থীদের মিলনমেলা।
সকাল ৯টায় স্কুল প্রাঙ্গনে নির্দিষ্ট বুথ থেকে রেজিস্ট্রেশনের রশিদ জমা দিয়ে অনুষ্ঠানের কুপন সংগ্রহ করতে হবে। এরপর সাড়ে ৯টায় পুনর্মিলনীর অনুষ্ঠানমালার উদ্বোধন হবে। এতে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহা. রফিকুল আলম বেগ, তৎকালীন বিআইটির সাবেক পরিচালক এবং অগ্রণী বিদ্যালয় ও মহাবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা-সদস্য ড. এ এম রেজাউল করিম তালুকদার, অগ্রণী বিদ্যালয় ও মহাবিদ্যালয়ের সাবেক অধ্যক্ষ তহুরা আক্তার খাতুন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি শাহীন আকতার রেনী, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মনিরুজ্জামান মনি, নওদাপাড়া বালিকা উচ্চ বিদ্যালয় রাজশাহী’র ব্যবস্থাপনা কমিটির সভাপতি রমজান আলী। সভাপতিত্ব করবেন, অগ্রণী বিদ্যালয় ও মহাবিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোশারফ হোসেন বাচ্চু।
উদ্বোধনের পর বর্ণাঢ্য শোভাযাত্রা করা হবে। সকাল ১১টায় এই শিক্ষা প্রতিষ্ঠানের সাবেক শিক্ষকদের সম্মাননা প্রদান করা হবে। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, রাজশাহী শিক্ষা বোর্ডর চেয়ারম্যান প্রফেসর আবুল কালাম আজাদ ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. আশীয়ারা খাতুন। এই পর্বে সভাপতিত্ব করবেন, অগ্রণী বিদ্যালয় ও মহাবিদ্যালয়ের অধ্যক্ষ সাইফুল হক।
মধ্যাহ্নবিরতির পর স্মৃতিচারণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেবেন সাবেক শিক্ষক ও শিক্ষার্থীরা। পুনর্মিলনীর অনুষ্ঠানমালা সঞ্চালনা করবেন, অগ্রণী বিদ্যালয় ও মহাবিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুর রোকন মাসুম এবং এই স্কুলের সাবেক শিক্ষার্থী ও বর্তমানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক ড. সাজ্জাদ বকুল।
গতকাল বৃহস্পতিবার অগ্রণী বিদ্যালয় ও মহাবিদ্যালয়ের পুনর্মিলনী’১৭ -এর আয়োজক কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. সাজ্জাদ বকুল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।