অটিস্টিক শিক্ষার্থীদের গাড়ি প্রদান সাংসদ বাদশার

আপডেট: অক্টোবর ২৫, ২০১৬, ১১:২৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক
তরী ফাউন্ডেশন পরিচালিত অটিস্টিক ও ভিন্নভাবে পরদর্শী শিশুদের বিশেষ বিদ্যালয় ‘স্কুল ফর গিফটেড চিল্ড্রেন’ রাজশাহী শাখার শিক্ষার্থীদের যাতায়াতে সুবিধার্থে একটি গাড়ি হস্তান্তর করা হয়েছে। গতকাল মঙ্গলবার সাংসদ ফজলে হোসেন গাড়ির চাবি হস্তান্তর করেন। সাংসদ বলেন, অটিস্টিক শিশুরা আমাদেরই সন্তান, তাদের সহায়তায় এগিয়ে আসতে হবে। এ শিশুরা উপযুক্ত শিক্ষা পেলে সমাজের মূল ধারার সঙ্গে সম্পৃক্ত হতে পারবে। এসব শিশুদের সার্বিক সহায়তা করবেন বলে তিনি জানান।
এসময় উপস্থিত ছিলেন, তরী ফাউন্ডশনের সভাপতি হাসিনুল ইসলাম চুন্নু, নির্বাহী পরিচালক আশফাক উল কবিরসহ নিটল টাটা-এর আঞ্চলিক কর্মকর্তাবৃন্দ।
এদিকে, গতকাল মঙ্গলবার ফাউন্ডেশন ফর উইমেন এ্যান্ড চাইল্ড এ্যাসিসট্যান্স (ঋডঈঅ) পরিচালিত ‘প্রয়াস ’ বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের সেবাদান কেন্দ্রের শিশুদের যাতায়াতের জন্য পূর্ব প্রতিশ্রুত গাড়ী হস্তান্তর করেন, সাংসদ ফজলে হোসেন বাদশা। সংস্থার নির্বাহী পরিচালক ওয়াহিদা খানম ও দুজন অটিস্টিক শিশুর হাতে গাড়ী হস্তান্তর করেন তিনি। এসময় উপস্থিত ছিলেন, ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কামারুজ্জামান, রাসিকের প্রকৌশলী ও নিটল টাটার আঞ্চলিক কর্মকর্তাবৃন্দ। গাড়ী হস্তান্তরের পর সাংসদ শিশুদের নিয়ে কেক কেটে শিশুদের সাথে আনন্দে মেতে ওঠেন।
এরপর তিনি সমাবেত শিশু ও অভিভাবকদের উদ্দেশ্যে বক্তব্যে বলেন, আমি সহযোগিতার আশ্বাস দিচ্ছি, এই প্রতিষ্ঠানে অনেক বিশেষ চাহিদা সম্পন্ন শিশু প্রায় ২০০ এর উপরে, তাই আমি আমার সর্বাতœক প্রচেষ্টা দিয়ে আগামীতে আরেকটি যানবাহনের ব্যবস্থা এবং সেই সাথে আর্থিক সাহায্যের ব্যবস্থা করবো। কারণ এই প্রতিষ্ঠানকে আমি আমার প্রতিষ্ঠান হিসেবে বিবেচনা করি। এই সময় সংস্থার সভাপতি সাদিকুর রহমান সাংসদ ফজলে হোসেন বাদশাকে ধন্যবাদ জানান এবং তার সহযোগিতার অব্যাহত রাখার প্রতিশ্রুতির জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।